ব্রেকিং

x

আখাউড়ায় দিনব্যাপী বরশি দিয়ে মাছ ধরার প্রতিযোগীতা

সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | ৪:৩৭ অপরাহ্ণ | 1462 বার

গতকাল রোববার আখাউড়ায় বরশি দিয়ে মাছ ধরার প্রতিযোগীতা হয়েছে। আখাউড়া পৌরসভার দেবগ্রামের সাংবাদিক বাদল আহাম্মদ খানের বাড়ির পুকুরে সৌখিন মৎস শিকারীরা দিনব্যাপী প্রতিযোগীতায় অংশগ্রহন করে। মিঠা পানিতে সৌখিন মৎস শিকারীদের দেখতে পুকুর পাড়ে ভিড় জমে অনেক দর্শনার্থীর।

এদিকে মাছ ধরার প্রতিযোগীতা উপলক্ষে সাংবাদিক বাদল আহাম্মদ খানের ব্যতিক্রম সব দেশীয় খাবারের আয়োজন, কৌতুক আর আনন্দ-উচ্ছ্বাসে মিলনমেলায় পরিণত হয় পুরো পুকুর পাড়। শুরুতেই কলা গাছ থেকে পাকা কলা পেরে খাওয়ার মধ্য দিয়ে সৌখিন মাছ শিকারীরা প্রতিযোগীতায় নামে। পরে একে একে পিয়ারা, লেবু, পানিয়, জামবুড়া, পাখির মাংশ এবং দুপুরের খাবারসহ হরেক রকমের দেশীয় খাবার পরিবেশনেও ছিল আনন্দ উচ্ছ্বাস। পরে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী।


সৌখিন মৎস্য শিকারীদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া পল্লীবিদ্যুতের ডিজিএম আহমেদ শাহ আল জাবের, আখাউড়া কৃষি ব্যাংক ম্যানেজার কামাল আহাম্মদ খান, আখাউড়া টেলিভিশন জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সভাপতি নূরুন্নবী ভূইয়া, সাধারন সম্পাদক মো: সাইফুল ইসলাম, ইকবাল আহমেদ খান, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান খান, সাংবাদিক আশরাফুল মামুন, ময়নাল হক ভুইয়া, মোশারফ হোসেন কবির, জালাল হোসেন মামুন, রতন পারভেজ, মোহাম্মদ আবীর, দ্বীন ইসলাম খাঁন, হাসান খান, ইউনিয়ন ভুমি কর্মকর্তা কায়েস আহাম্মদ খান কাজল প্রমুখ।

সাংবাদিক বাদল আহাম্মদ খান জানায়, এই পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ ছাড়া হয়। আর এই মাছগুলোকে রক্ষনাবেক্ষনসহ প্রতিযোগীদের মধ্যে আনন্দ ও দর্শনার্থীদের মাঝে ভালো লাগার একটি দৃশ্য ফুটিয়ে তুলার জন্যই বছরে একবার মাছ ধরার প্রতিযোগীতার আয়োজন করি আমরা। মাছ ধরা কেন্দ্র করে যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয় তা দেখে আমাদের মধ্যেও আনন্দের সৃষ্টি হয়।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!