ব্রেকিং

x

আখাউড়ায় দিনব্যাপী নারী দিবস পালিত হয়েছে

শুক্রবার, ০৮ মার্চ ২০১৯ | ৫:৩৪ অপরাহ্ণ | 470 বার

আখাউড়ায় দিনব্যাপী নারী দিবস পালিত হয়েছে

আজ শুক্রবার আখাউড়ায় দিনব্যাপী নারী দিবস পালিত হয়েছে। মহিলা বিষয়ক কর্মকর্তা ও লেডিস ক্লাবের উদ্যোগে বর্ণাঢ্য  র‌্যালী, নারী উন্নয়ন মেলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানের শুরুতে সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে নারীদের একটি বিশাল র‌্যালী বের হয়। র‌্যালীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান। পরে তিনি নারী উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন। র‌্যালী ও নারী উন্নয়ন মেলায় মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়সহ উপজেলা লেডিস ক্লাব, মহিলা ক্রীড়া সংস্থা ও জাগরনি সংঘের শতশত নারী অংশ গ্রহন করে।

উপজেলা লেডিস ক্লাব, মহিলা ক্রীড়া সংস্থা ও জাগরনি সংঘের সভাপতি সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে শবনম মোস্তারী মৌসুমী ও মহিলা বিষয়ক কর্মকর্তা রৌনক আরাসহ উপজেলার সর্বস্তরের নারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নারী উন্নয়ন মেলায় লেডিস ক্লাব ব্যতিক্রম সব আয়োজন করেছে। মেলায় অংশগ্রহন করেছে অনেক নারী উদ্যোক্তা। পরে উপজেলা পরিষদে আলোচনা সভা হয়। শেষে উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমেরিকার ফ্লোরিডা আওয়ামীলীগের শ্রম সম্পাদক নেছার আহাম্মদ খলিফা, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, সাবেক ছাত্রনেতা মনির হোসেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌসুমী আক্তার, ছিদ্দিকা বেগম, শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস, কাজী স্বপ্না সিফাত প্রমুখ।

নারী উন্নয়ন মেলার উদ্দেশ্য সম্পর্কে মহিলা বিষয়ক কর্মকর্তা রৌনক আরা বলেন, নারীরা যে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত, নারীর যে ক্ষমতায়ন হয়েছে তা সবার সামনে তুলে ধরার জন্য নারী উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। দেশের নারীরা এখন অনেক এগিয়েছেন বলেও তিনি জানিয়েছেন।

আখাউড়া লেডিস ক্লাব, উপজেলা ক্রীড়া সংস্থা ও জাগরনি সংঘের সভাপতি সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে শবনম মোস্তারী বলেছেন, আমি শুরু থেকেই নারীদের নিয়ে কাজ করছি। নারীর ক্ষমতায় আমার কাছে সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ। নারীর ক্ষমতায়নই নারীর উন্নয়ন।

তিনি  বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি এজেন্ডার মধ্যে হচ্ছে নারীর ক্ষমতায়ন। এই এজেন্ডা বাস্তবায়নে আমাদের নারীরা এগিয়ে আসতে হবে। কার্যকর ভুমি পালন করতে হবে। নারীর সামাজিক সুরক্ষা, নারীর নিরাপত্তা, নারীর আইনী সহায়তায় এগিয়ে আসতে হবে। আমি একজন আইনজীবী হিসাবে নারীদের পাশে রয়েছি।

তিনি আরো বলেন, নারী পুরুষ সমতায় পুরুষদেরও এগিয়ে আসতে হবে। পুরুষের সহযোগীতা, সমর্থন ও সামাজিক মতাদর্শ নিরাপত্তা সবচেয়ে গুরুত্বপুর্ণ।

তিনি আরো বলেন, উপজেলা লেডিস ক্লাব, জাগরনি সংঘ ও মহিলা ক্রীড়া সংস্থার মাধ্যমে নারীর ক্ষমতায় বাস্তবায়নে আমরা শত শত মহিলা শুরুতেই কাজ করছি। মাননীয় প্রধানমন্ত্রীর এই এজেন্ডা বাস্তবায়নে আমরা নারীদের নিয়ে সবসময় কাজ করে যাবো।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেন. যিনি নারী জাগরন শুরু করেছিলেন, সেই জাগরন এখনো অব্যহত রয়েছে।

তিনি আরো বলেন, আমি শুধু আশা করবো আমাদের বাঙ্গালী সংস্কৃতি, বাঙ্গালিয়না অক্ষুন্ন রেখে এগিয়ে যাক নারী।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!