ব্রেকিং

x

আখাউড়ায় দিনব্যাপী আখাউড়া প্রেসক্লাবের পুতুল নাচ প্রদর্শনী সম্পন্ন

বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | ৮:৫০ অপরাহ্ণ | 1414 বার

আখাউড়ায় দিনব্যাপী আখাউড়া প্রেসক্লাবের পুতুল নাচ প্রদর্শনী সম্পন্ন

m


আখাউড়ায় শিল্পকলা একাডেমির মাসব্যাপী বৈশাখ উদযাপন উপলক্ষ্যে আখাউড়া প্রেসক্লাব আয়োজিত আজ বৃহস্প্রতিবার দিনব্যাপী পুতুল নাচ প্রদর্শন সম্পন্ন হয়েছে।  শিল্পকলা একাডেমির শিক্ষার্থী, অভিভাবক, শিশু কিশোরসহ স্থানীয় শত শত মানুষ আজ গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই পুতুল নাচ উপভোগ করেছেন। উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল সাড়ে ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৫ দফায় বাংলা লোক সংগীতের সাথে গ্রাম বাংলার সামাজিক বিভিন্ন বিষয় ও পৌরাণিক কাহিনী তুলে ধরে পুতুল নাচ প্রদর্শন হয়।


sk3

আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী বৈশাখ উৎসবের ৬ষ্ঠ দিনে আজ বৃহস্প্রতিবার আখাউড়া প্রেসক্লাবের আয়োজনে আজ দিনব্যাপী অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী পুতুন নাচ প্রদর্শনী। সকাল সাড়ে ১১টায় লোকনাট্যের অন্যতম প্রতীক পুতুল নাচ প্রদশর্নীর শুভ উদ্বোধন করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামামান।

sk

বিকালে পুতুল নাচ উপভোগ করতে পরিবারের সবাইকে নিয়ে এসেছিলেন শিক্ষিকা দুর্গা রানী ঘোষ, সংস্কৃতিকর্মী রুমা ঘোষ ও গৃহিনী ফাল্গুনী বনিক, তাদের সবাই বলেছেন পুতুল নাচ আমাদের একটি প্রাচীন ঐতিহ্য। গ্রামীন জনপদের জনপ্রিয় একটি বিনোদন। বিশেষ করে শিশুদের বিনোদনে পুতুল নাচ একটি গুরুত্বপূর্ণ ভূমি রাখে। তারা আরো বলেছেন,  গ্রামীন এই ঐতিহ্য প্রায় হারিয়ে গেছে। অনেক দিনপর পরিবারসহ তা দেখতে পেরে ভালো লাগছে। দেশীয় গ্রামীন ঐতিহ্যকে নতুন করে সবার মাঝে তুলে ধরায় তারা আয়োজকদের ধন্যবাদ জানান।

sk2

এদিকে দিনব্যাপী পর্যায়ক্রমে গ্রাম বাংলার আবহমান সংস্কৃতির ঐতিহ্যবাহী পুতুল নাচ উপভোগ করেন, আখাউড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জেসমিন সুলতানা, জাতয়ি পার্টির যুব বিষয়ক উপদেষ্ঠা ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের মহাজোটের সম্ভাব্য প্রার্থী এ্যাড. রেজাউল ইসলাম ভুইয়া টিপু,আখাউড়া থানার ওসি তদন্ত আরিফ আমিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সেলিম ভুইয়া, আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মো: মানিক মিয়া, রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুল মমিন বাবুল, আখাউড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জুটন বনিক, সাধারন সম্পাদক নুরুন্নবী ভুইয়া, সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, দুলাল ঘোষ, কাজী মফিকুল ইসলাম সুহিন, অধ্যাপক কামাল উদ্দিন, ব্যবসায়ী আব্বাস উদ্দিন ভুইয়া প্রমুখ।

 

 

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!