ব্রেকিং

x

আখাউড়ায় দরুইন-নোয়াপাড়া সড়ক যোগাযোগ বন্ধ। সীমাহীন দুর্ভোগ

মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ১০:২৪ পূর্বাহ্ণ | 1402 বার

আখাউড়ায় দরুইন-নোয়াপাড়া সড়ক যোগাযোগ বন্ধ। সীমাহীন দুর্ভোগ
হামিদ মিয়ার বাড়ির সামনে রাস্তার করুণ পরিস্থিতি। রবি মিয়ার বাড়ির সামনে সড়কে মাছ ধরছে মানুষ

আখাউড়া মোগড়া ইউনিয়নের দরুইন-নোয়াপাড়ার সড়ক যোগাযোগা বন্ধ হয়েগেছে। বিকল্প সড়ক না থাকায় এখানকার ৪ প্রায় হাজার মানুষ বন্দি হয়ে পড়েছে।

জানাগেছে, ভেঙ্গেচুরে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল অনেক দিন ধরেই, পথচারী চলাচলেও অযোগ্য দীর্ঘদিন ধরে। গত দুইদিনের ভারী বর্ষণে এবার সড়ক ধসে পড়ায় দুইদিন ধরে দরুইন-নোয়াপাড়ার যোগাযোগ বন্ধ হয়েগেছে। মানুষ বাড়ি থেকে বের হতে পারছে না। স্থানীয় লোকজনের আকুতি মিনতির পরও কেউ সংস্কারের উদ্যোগ নিচ্ছে না।

সরেজমিন খোজ নেয়ার সময় দেখাগেছে, দরুইন-নোয়াপাড়া সংযোগ সড়কটি মরণফাদে পরিণত হয়েছে। পুরা রাস্তাটি ভেঙ্গেচুরে খানাখন্দে পরিণত হয়েছে। বৃষ্টির পানিতে কাদায় পথচারীর পা ফেলবার জায়গা নেই। দরুইন রবি মিয়ার বাড়ির সামনে সড়ক ধসে পড়ে খালের সৃষ্টি হয়েছে। বিকল্প সড়ক না থাকায় এখানকার মানুষ বন্দি দশায় পড়েছে। ইটবালি খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কিছু মানুষ জীবনের ঝুকি নিয়ে কাদা পানির উপর দিয়েই চলছে।

দরুইন গ্রামের মতিউর রহমান, ছায়েব আলী, জিয়াউর রহমান, ডা: রহমত আলী, নাবু মিয়া, ফজলুর রহমান ও নোয়াপাড়ার সৈয়দ বোরহান উদ্দিন, শাহজাহান, শহিদ মিয়া, খোকন মিয়া, কাউছার মিয়া, আলমগীর মিয়া, বাবরু মিয়া, আনোয়ার হোসেনসহ এখানকার অর্ধশতাধিক মানুষ জানায়, গত প্রায় ৫ বছর ধরে এই সড়কের বেহাল পরিস্থিতি। রাস্তার এই করুণ অবস্থার জন্য বিশেষ কোন প্রয়োজন না হলে এখানকার মানুষ ঘর থেকে বের হয়না। এই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়েগেছে অনেক আগেই। বর্তমানে সড়কে পায়ে হেটেও চলাচলও করতে পারছে না মানুষ। গতকাল দরুইন রবি মিয়ার বাড়ি বরাবর সড়ক দশে পানিতে ভেসে যাওয়ায় এখনকার মানুষের পথ যোগাযোগ একদম বন্ধ হয়েগেছে। জরুরী প্রয়োজনে পানি ভেঙ্গে জীবনের ঝুকি নিয়ে চলছে।

এরা আরো জানায়, সড়কটি সংস্কারের জন্য স্থানীয় ইউপি সদস্য, মোগড়া ইউনিয়ন চেয়ারম্যান, উপজেলা প্রকৌশলী ও প্রশাসন, এমনকি সরকারী দলের বড় বড় রাজনৈতিক নেতার কাছে গিয়েছেন। আকুতি মিনতি করেছেন সড়কটি সংস্কারের জন্য কিন্তু কেউ সংস্কারের উদ্যোগ নেয়নি। উপজেলা প্রকৌশলীর কার্যালয় থেকে ৬ মাস আগে সড়কটি মাপঝোক করে গেলেও পরে আর তাদের খবর পাওয়া যায়নি। সড়ক সংস্কারের নামে গ্রামবাসীর সাথে তারা মিথ্যাচার করেছে।

তারা আরো জানায়, এলাকায় ৪ প্রায় হাজার মানুষের বসবাস আর ২ হাজারের অধিক ভোটার রয়েছে। পথ চলাচলে সবাই চরম দুর্ভোগের মধ্যে রয়েছেন। দরুইন ও নোয়াপাড়াবাসী সড়কটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এ ব্যাপারে স্থানীয় মোগড়া ইউনিয়ন চেয়ারম্যান মনির হোসেন বলেন, সড়কটির সংস্কারের অভাবে মানুষ সীমাহীন দুর্ভোগের মধ্যে রয়েছে। সড়কটি সংস্কারের জন্য তিনি চেষ্টা করছেন বলে জানান।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!