ব্রেকিং

x

আখাউড়ায় তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী

বুধবার, ১০ এপ্রিল ২০১৯ | ৩:১৫ অপরাহ্ণ | 274 বার

আখাউড়ায় তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী

আজ বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক তথ্য কমিশন সচিব মো: মুহিবুল হোসাইন, বিশেষ অতিথি ছিলেন তথ্য কমিশনের উপপরিচালক মো: সিরাজুল ইসলাম।
আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসূচীতে উপজেলার সহকারী কমিশার (ভুমি) এ, কে এম শরীফুল ইসলাম ও সাব রেজিষ্ট্রার তাজনুভা জান্নাতসহ আখাউড়া উপজেলার ৬০জন সরকারী-বেসরকারী কর্মকর্তা, শিক্ষক ও সাংবাদিক অংশগ্রহন করেছেন।

প্রশিক্ষণ কর্মসূচীর প্রধান অতিথি সাবেক তথ্য কমিশন সচিব মো: মুহিবুল হোসাইন বলেছেন, তথ্য জনগনকে ক্ষমতায়িত করে।  তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা হলে দেশের সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে। এতে দুর্নীতি হ্রাস পাবে, সুশাসন প্রতিষ্ঠিত হবে, গণতান্ত্রিক ব্যবস্থা শক্তিশালী হবে।

বিশেষ অতিথি তথ্য কমিশনের উপপরিচালক মো: সিরাজুল ইসলাম বলেছেন, তথ্য অধিকার আইন তথ্য জানার অধিকার আইনগত স্বীকৃতি দিয়েছে। তথ্য অধিকার আইন সম্পর্কে জনগণের সচেতনতা এবং আইনের যথাযথ প্রয়োগ দেশ ও জাতির সার্বিক উন্নয়ন ঘটবে। আমাদের দেশের জনগণের জীবনমানের পরিবর্তন ঘটবে। দেশ অনেক অগ্রসর হবে।

প্রশিক্ষণ কর্মসূচীতে তথ্য অধিকার আইনের ক্রমবিকাশ এবং তথ্য অধিকার আইন ২০০৯ এর গুরুত্বপূর্ণ ধারাসমুহ আলোচনা করেন অতিথিরা। এই আইনে কিভাবে আপিল করতে হয়, কিভাবে অভিযোগ দায়ের করতে হয়, তথ্য প্রদান না করলে কি শাস্তির বিধান রয়েছে প্রভুতি বিষয়ে প্রশিক্ষণার্থীদের সম্যক ধারণা দেয়া হয়।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!