ব্রেকিং

x

আখাউড়ায় ৪দিন মাছ চাষীদের প্রশিক্ষণ দিলেন করোনা আক্রান্ত কর্মকর্তা

শুক্রবার, ১২ জুন ২০২০ | ৬:৫৩ অপরাহ্ণ | 957 বার

আখাউড়ায় ৪দিন মাছ চাষীদের প্রশিক্ষণ দিলেন করোনা আক্রান্ত কর্মকর্তা
প্রশিক্ষণ কর্মশালায় উপরে ঝুমন দাস, নিচে মৎস্য চাষীরা

আখাউড়া উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্রসহকারী কর্মকর্তা ঝুমন দাস শরীরে ভাইরাস নিয়ে টানা ৪দিন প্রশিক্ষণ দিয়েছেন মৎস্য চাষীদের। এতে চরম উৎকন্ঠায় পড়েছেন তাদের সহকর্মী ও প্রশিক্ষণ গ্রহনকারী মৎস্য চাষীরা।


উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, গত ২ জুন উপজেলা পরিষদের সরকারী কর্মকর্তাদের নমুনা সংগ্রহ করা হয়। এইদিন তারও নমুনা নিয়েছে স্বাস্থ্য বিভাগ। নমুনা সংগ্রহের পর থেকে (শুক্র ও শনিবার বাদে) গতকাল বৃস্পতিবার পর্যন্ত টানা ৮দিন নিয়মিত অফিস করেন ঝুমন দাস। এই ৮দিনের মধ্যে তিনি ৪দিন উপজেলার মৎস্য চাষীদের মাছ চাষের উপর বিশেষ প্রশিক্ষণ দেন।


আরও পড়ুন: আখাউড়ায় শিক্ষা অফিসারসহ ২ সরকারী কর্মকর্তা করোনায় আক্রান্ত

উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রেজাউল করিম মানিক জানায়, গত ৮ জুন সোমবার থেকে গতকাল ১১ জুন বৃহস্পতিবার পর্যন্ত টানা ৪দিন আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে নিবন্ধিত জেলেসহ মৎস্য চাষীদের মাছ চাষের উপর প্রশিক্ষণ দেয়ার কাজ করেন ঝুমন দাস। প্রশিক্ষণের ২য় দিন প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা মৎস্য কর্মকর্তা এবং ৪র্থ দিন প্রধান অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা। অফিস এবং প্রশিক্ষণ কর্মশালায় শারিরিক দূরত্ব বজায় রাখা হয় বলেও তিনি জানিয়েছেন।

আখাউড়া্ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানায়, নমুনা সংগ্রহের ১০দিন পর তার করোনা পজিটিভ আসে। তার কোন উপসর্গ ছিলনা। বর্তমানেও নেই। বিশেষ করে উপসর্গ না থাকায় নিয়মিত তিনি অফিস করেন ও ট্রেনিং কাজে অংশ নেন। দ্রুত করোনা রিপোর্ট চলে আসলে এই ধরণের পরিস্থিতির সৃষ্টি হতো না।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় সর্বোচ্ছ ৫৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত

তিনি আরো বলেন, তার সংস্পর্শে যারা ছিল তাদের নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে আর ঝুমন দাসকে হোম আইসোলেশনে দেয়া হয়েছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!