ব্রেকিং

x

আখাউড়ায় ঝড়-বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি, ভেঙ্গে পড়েছে অর্ধশত কাচা ঘরবাড়ি

বুধবার, ২৭ মে ২০২০ | ৪:৪৯ অপরাহ্ণ | 1151 বার

আখাউড়ায় ঝড়-বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি, ভেঙ্গে পড়েছে অর্ধশত কাচা ঘরবাড়ি

আখাউড়ায় আজ বুধবার ভোড়ে তুমুল বৃষ্টির সাথে ঝড়ো হাওয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। হাজারো গাছ উপড়ে পড়েছে বাড়িঘর ও রাস্তায়। ভেঙ্গে পড়েছে অর্ধশত কাচা ঘরবাড়ি। বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুত ব্যবস্থা। মোবাইল নেটওর্য়াকেও দেখা দিয়েছে বিপর্যয়।


আজ ভোরে ঝড়ো হাওয়ায় আখাউড়া উপজেলার বিভিন্ন স্থানে হাজারো গাছ উপড়ে পড়েছে। গাছ উপড়ে পড়ে বাড়িঘর ভেঙ্গে ক্ষয়ক্ষতির ঘটনাসহ বিদ্যুতের তারা ছিরে গেছে, অনেক জায়গায় ভেঙ্গে পড়েছে বিদ্যুতের খুটি। গাছ পড়ে গ্রামের রাস্তাঘাটে যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে পড়েছে। অধিকাংশ ফলন্ত গাছ উপড়ে পড়েছে।  ঝড়ো হাওয়ায় উপজেলার বিভিন্ন স্থানে কমপক্ষে ৫০ বাড়িঘর ভেঙ্গে পড়েছে।


আরও পড়ুন: আখাউড়ায় মাদকসহ বিএনপি নেতাকে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ, মিশ্র প্রতিক্রিয়া

আখাউড়া উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের কর্মকর্তা তাপস চক্রবর্তী জানায়, আজ ভোরের ঝড়ো হাওয়ায় পৌরসভাসহ উপজেলার বিভিন্ন স্থানে  ৪৮টি ঘর ভেঙ্গেচুরে ২১ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে আখাউড়া দক্ষিণ ইউনিয়নে। এখানে ২৯টি ঘর ভেঙ্গে পড়েছে। আখাউড়ায় পৌরসভায় ১২টি, মনিয়ন্দ ইউনিয়নে ৪টি ও ধরখার ইউনিয়নে ৩টি ঘর ভেঙ্গে পড়েছে বলেও তিনি জানান।

এদিকে উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের খুটি উপড়ে পড়েছে, আবার তার ছিরেগেছে। এতে ভোর থেকে উপজেলায় বিদ্যুত নেই। বিকালে পৌরসভার কিছু স্থানে বিদ্যুত সরবরাহ করা হলেও ইউনিয়ন পর্যায়ে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন রয়েছে বলে খবর পাওয়া গেছে। দীর্ঘসময় বিদ্যুত না থাকায় অনেক স্থানে মোবাইল নেটওয়ার্কে বিপর্যয় দেখা দিয়েছে।

আরও পড়ুন: ঈদের দিন পেটভরে মাংস পোলাও সেমাই খেয়ে প্রতিবন্ধী পথশিশুর মুখে হাসি

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানায়, ঝড়ে ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য জনপ্রতিনিধিদের মাধ্যমে ইতিমধ্যে একটি তালিকা তৈরী হয়েছে।

আরও পড়ুন: নিজের ভুল বুঝতে পেরে মনির এখন বাবা-মায়ের কাছে ফিরতে চাইছে

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!