ব্রেকিং

x

আখাউড়ায় জনসমুদ্র আছড়ে পড়েছিল মহিলা সমাবেশ

শনিবার, ২৮ জুলাই ২০১৮ | ১২:০২ পূর্বাহ্ণ | 1246 বার

আখাউড়ায় জনসমুদ্র আছড়ে পড়েছিল মহিলা সমাবেশ
ছবি-দুলাল ঘোষ

আজ শুক্রবার মহিলা সমাবেশকে ঘিরে আখাউড়া শহর এলাকা জনসমুদ্রে পরিণত হয়। হাজার হাজার নারীদের আগমনে তিল ধারণেরও ঠাঁই ছিলনা আখাউড়া নাছরীন নবী পাইলট উচ্চ  বালিকা বিদ্যালয় এলাকা।


অন্যরকম একটা দিন পার করল আখাউড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সমাবেশ। শুধু নারীদের ঢল নয়, নারীদের সাগরে যে বিপুল জোয়ার উঠেছিল। মহিলাদের এই ভিড় কেবল বিদ্যালয় মাঠ কিংবা ক্লাস রোম নয়, পৌর এলাকার সবজায়গায় ছড়িয়ে পড়েছিল।


অনুষ্ঠানের প্রধান অতিথি দেশের আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপির আগমনের এক ঘন্টা আগে থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে নাছরীন নবী স্কুল মাঠে দলমত নির্বিশেষে মহিলারা জড়ো হতে শুরু করে। একসময় মহিলাদের ভীড়ে বিদ্যালয় মাঠের সব চেয়ার, স্কুলের উপর তলা ও নিচতলার সব ক্লাস রোমেও মহিলাদের জায়গা দেয়া যাচ্ছিল না। জায়গার স্বল্পতায় অনেক মহিলাকে বাইরে রাস্তা ও বিভিন্ন বাড়িঘরসহ শহরজুড়ে অবস্থান নিতে দেখা যায়।

উপজেলা মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীরা চিন্তাও করেনি সমাবেশে এতো মহিলার আগমন ঘটতে পারে। হঠাৎ যেন জন মহিলাদের বিস্ফোরন। চারি দিকে কেবলি মহিলা আর মহিলা। এতো মহিলা কোথা থেকে এলো প্রশ্ন করেছে অনেকেই। প্রধান অতিথি থেকে শুরু করে সবার চোখে পড়েছে আজ মহিলা সমুদ্রের চিত্র।

উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মঞ্জুয়ারা বেগম ও সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পিয়ারা বেগম পিওনা ও সাংগঠনিক সম্পাদক শায়লা বীথিসহ আওয়ামীলীগের নারীনেত্রীরা এই সমাবেশকে সফল করতে বেশ কিছুদিন আগে থেকে কাজ শুরু করে কিন্তু এতোটা সফল হবে চিন্তাও করেনি তারা। মহিলা সমাবেশে আইনমন্ত্রী এ্যাড. আনিসুল হক এমপি নারী উন্নয়নে সব ধরণের সহযোগীতার আশ্ব্যাস দিয়েছেন বলেও তারা জানিয়েছেন।

তারা আরো বলেন, মহিলা সমাবেশ সফল হওয়ার পেছনে আওয়ামীলীগ ও তার অঙ্গসহযোগী সংগঠনের সর্বস্তারের নেতাকর্মীদের ইতিবাচক ভূমিকা ছিল তাই তারা সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!