ব্রেকিং

x

আখাউড়ায় চিরসবুজের ফ্যামিলি ডে। মানুষের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস

রবিবার, ১৭ মার্চ ২০১৯ | ১২:০২ অপরাহ্ণ | 581 বার

আখাউড়ায় চিরসবুজের ফ্যামিলি ডে। মানুষের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস

গতকাল শনিবার আখাউড়ায় চিরসবুজ সংঘের উদ্যোগে ফ্যামিলি ডে বা বনভোজন হয়েছে। এই বনভোজনে চিরসবুজ সংঘের সদস্য ও তাদের পরিবারের সদস্যরাসহ আখাউড়া উপজেলার বিভিন্ন পর্যায়ের লোকজন অংশগ্রহন করে। চিরসবুজ সংঘের প্রতিষ্ঠাতা আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের আন্তরিক প্রচেষ্টা ও উপস্থিতিতে অনুষ্ঠিত এই ফ্যামিলি ডে’তে মানুষের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

আখাউড়া সীমান্তবর্তী হীরাপুর গ্রামে সকাল থেকেই সদস্যরা পরিবার নিয়ে দলে দলে বনভোজনস্থলে সমবেত হতে থাকে। প্রবেশমুখে আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় সবাই মুগ্ধ হয়।

একে অপরকে কাছে পেয়ে আবেগতাড়িত  হয়ে পড়ে, মেতে ওঠে সুখ-দুঃখের আলাপনে, কেউ কেউ ঘুরে ঘুরে  পার্কের রুপসুধা উপভোগ করতে থাকে ।

এরই মধ্যে সুপ্রিম কোর্টের আইনজীবী ও উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ত্রী উম্মে শবনম মোস্তারী মৌসুমী এই ফ্যামিলি ডে’র শুভ উদ্বোধন ঘোষণা করেন। শিশু-কিশোরদের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বনভোজনে অংশগ্রহনকারী মহিলা বয়স্করা তাদের সীমাবদ্ধতা ভুলে  প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠে।

বিভিন্ন ধরনের আনন্দ আয়োজন উপভোগ করতে করতে মধ্যাহ্ন ভোজের সময় হযে যায়।

এসময় এই বনভোজনে যোগদেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভুইয়া, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহাম্মদ নিজামী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সেলিম ভুইয়া, মোগড়া ইউনিয়ন চেয়ারম্যান মনির হোসেন, আখাউড়া দক্ষিন ইউনিয়ন চেয়ারম্যান মো: জালাল উদ্দিন, উত্তর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান স্বপন, খলিফা, চিরসবুজ সংঘের আহবায়ক ও সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু. আওয়ামীলীগ নেতা দানিছ খলিফা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া প্রমুখ। দুপুর গড়াতেই পরিবেশিত হয় হরেক মুখরোচক খাবার। বনভোজনে বিভিন্ন ধরণের খেলাধুলায় শিশু, কিশোর-যুবক মহিলারা প্রাণ খুলে অংশগ্রহন করে। পরে রেফল ড্র আর সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা নাচ গানে মাতিয়ে তুলে বনভোজন স্থল।

বাধভাঙ্গা উচ্ছ্বাসের মধ্যে একসময় সন্ধ্যা ঘনিয়ে আসে, এবার ফেরার পালা। মন কিছুতেই সায় দেয় না ফেরার, তারপরও ফিরতে হয়। সারাদিনের একরাশ সুখ স্মৃতি নিয়ে সবাই চলে আসে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমেরিকা ফ্লোরিডা আওয়ামীলীগের শ্রম সম্পাদক নেছার আহাম্মদ খলিফা, আখাউড়া সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেন ভুইয়া, সাধারন সম্পাদক ফোরকান আহাম্মদ খলিফা, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, আখাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি নুরুন্নবী ভুইয়া, আখাউড়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক মো: সাইফুল ইসলাম, পৌরসভা যুবলীগের সাধারন সম্পাদক আবু কাউছার ভুইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, আওয়ামীলীগ নেতা নাজিরুল হক,  সাংবাদিক নাছির উদ্দিন, হান্নান খাদেম, রাকিবুল ইসলাম, কাজী মফিকুল ইসলাম সুহিন, জালাল হোসেন মামুন, মোজাম্মেল ভুইয়া প্রমুখ।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!