ব্রেকিং

x

আখাউড়ায় চাল আত্মসাতকারী কামাল চেয়ারম্যান এখনও বহাল তবিয়তে

মঙ্গলবার, ০১ অক্টোবর ২০১৯ | ৩:৪৬ অপরাহ্ণ | 2032 বার

আখাউড়ায় চাল আত্মসাতকারী কামাল চেয়ারম্যান এখনও বহাল তবিয়তে
akhauranews.com

আখাউড়ায় বন্যার্তদের চাল আত্মসাতকারী চেয়ারম্যান মো: কামাল ভুইয়া এখনও বহাল তবিয়তে রয়েছেন। প্রশাসনিক ভাবে এখনো তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করায় এলাকার সাধারন জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।


খোজ নিয়ে জানাগেছে, গত আগষ্ট মাসে আখাউড়া মনিয়ন্দ ইউনিয়নে বন্যার্তদের জন্য সরকার ১০ মেট্রিক টন চাল বরাদ্ধ করে। অন্তত ৫ মেট্রিক টন চাল বন্যার্তদের মধ্যে বিতরণ না করে চেয়ারম্যান মো: কামাল ভুইয়া বিক্রি করে দিয়ে অর্থ আত্মসাত করে ফেলে। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয় জনগণসহ পরিষদের সদস্যরা ক্ষেপে যায়। আগষ্ট মাসের মাঝামাঝি সময়ে বিষয়টি জনসম্মুখে প্রকাশ পায়। পরে জনগণের ক্ষোভের মুখে আত্মসাতকারী চাল বিক্রয়ের ৪৩ হাজার টাকা ফেরত দেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলের হাতে। এই ঘটনা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হয়।


এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান আলগমীর ভুইয়া সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করলে বিষয়টি ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে অবহিত করা হয়।

খোজ নিয়ে আরো জানা যায়, এই চেয়ারম্যানের বিরুদ্ধে ২০১৮ সালেও গরিবের চাল আত্মসাতের অভিযোগ ছিল। এছাড়াও বিভিন্ন গ্রাম্য সালিশি, দেনদরবারে সাধারন মানুষকে হয়রানী করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও রয়েছে এই চেয়ারম্যানের বিরুদ্ধে। ক্ষমতা ও স্থানীয় ভাবে প্রভাবশালী হওয়ায় অনেকেই তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না।

এ ব্যাপারে মনিয়ন্দ ইউনিয়ন চেয়ারম্যান মো: কামাল ভুইয়া জানান, বিষয়টি নিষ্পত্তি হয়েছে। তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল তা সত্য নয় বলেও তিনি দাবী করেছেন।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেছেন, মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত কার্যক্রম চলছে। তদন্তক্রমে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!