ব্রেকিং

x

আখাউড়ায় গ্রামাঞ্চলে বিদ্যুতের লোডশেডিং ভযাবহ রূপ নিয়েছে

বৃহস্পতিবার, ১৪ মে ২০২০ | ১১:০৮ অপরাহ্ণ | 538 বার

আখাউড়ায় গ্রামাঞ্চলে বিদ্যুতের লোডশেডিং ভযাবহ রূপ নিয়েছে

আখাউড়ায় গ্রামাঞ্চলে বিদ্যুতের লোডশেডিং ভযাবহ রূপ নিয়েছে। করোনায় সকল প্রতিষ্ঠান বন্ধ থাকার পরও বিদ্যুতের ভেল্কিবাজিতে অতিষ্ঠ উপজেলার সকল ইউনিয়ন পর্যায়ের জনগণ। উৎপাদন অনেক বাড়লেও উপজেলার সকল ইউনিয়নের গ্রামগুলোতে চাহিদা অনুযায়ী বিদ্যুত সরবরাহ করা হয়না।
তবে পল্লী বিদ্যুতের ডিজিএম বলছে বিদ্যুতের লোডশেডিং নেই, প্রাকৃতিক দুর্যোগ ও যান্ত্রিক ত্রুটির জন্য মাঝে মধ্যে বিদ্যুত বন্ধ রাখা হয়।


আজ বৃহস্প্রতিবার  খোজ নেয়ার সময় মনিয়ন্দ ইউনিয়নের যুবলীগ নেতা ইকবাল সরকার (৩৫) ও মো: রিয়াদ চৌধুরী (৩৩) জানায়, মনিয়ন্দ ইউনিয়নের গ্রামগুলোতে বিদ্যুতের লোডশেডিং ভয়াবহ আকার ধারণ করেছে। সন্ধ্যায় নিয়মিত লোডশেডিংসহ সারাদিনই বিদ্যুতের ভেল্কিবাজি চলছে।


তারা আরো জানায়, করোনায় লকডাউনের কারণে মানুষকে অধিকাংশ সময় ঘরেই থাকছে হচ্ছে, আবার রয়েছে প্রচন্ড গরম, এই অবস্থায় বিদ্যুতের আসা যাওয়াতে জনগণ অতিষ্ঠ হয়ে পড়েছে।

একই অবস্থা বিরাজ করছে মোগড়া ইউনিয়নের গ্রামগুলোতে। মোগড়া ইউনিয়ন যুবলীগ নেতা মো: আনিছুর রহমান (৪০) জানায়, নিয়মিত লোডশেডিং হচ্ছে মোগড়ার সব গ্রামে। সন্ধ্যার পর বিদ্যুত থাকছে না নিয়মিত। দিনেও বিদ্যুতের তেলেসমাতি চলছে।

ধরখার ইউনিয়নের দলিল লিখক শফিকুল ইসলাম (৩৫) জানায়, ধরখার ইউনিয়নের গ্রামগুলোতে নিয়মিত বিদ্যুতের ভেল্কিবাজি চলছে। দিনরাতে ভয়াবহ লোডশেডিং-এ অতিষ্ঠ ধরখারবাসী।

একই অবস্থা বিরাজ করছে আখাউড়া উত্তর ইউনিয়নে। আমোদাবাদ গ্রামের শিক্ষক ও সঙ্গীত শিল্পী দ্বিলীপ কুমার দেবনাথ (৪৮) ও সাংবাদিক নাছির উদ্দিন (৪২) জানায়, আখাউড়া উত্তর ইউনিয়নের গ্রামগুলোতে নিয়মিত লোডশেডিং দেয়া হচ্ছে। বিদ্যুতের আসা যাওয়ায় এখানকার জনগণ চরম দুর্ভোগের মধ্যে পড়েছে।

আখাউড়া দক্ষিণ ইউনিয়নেও লোডশেডিং অব্যহত রয়েছে। হীরাপুর গ্রামের সাংবাদিক দ্বিন ইসলাম (২৮) জানায়, আজকে সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত বিদ্যুত ছিলনা, আবার বিকালে বিদ্যুতের আসা যাওয়া বন্ধ হয়নি। নিয়মিত বিদ্যুতের তেলেসমাতি এখানকার গ্রামগুলোতেও রয়েছে তিনি জানিয়েছেন।

এদিকে আখাউড়া পৌরসভায় বিদ্যুতের তেলেসমাতি অনেক কম বলে জানাগেছে, পৌরসভায় বিদ্যুতের আসা যাওয়া থাকলেও অল্প সময়ে চলে আসছে।

গ্রামাঞ্চলের কয়েকজন গ্রাহক জানায়, গত ২১ এপ্রিল জনগণের লোডশেডিংয়ের অভিযোগ দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন বিদ্যুত, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। কিন্তু আখাউড়া পল্লী বিদ্যুত সমিতির টনক নড়েনি। জনগণের লোডশেডিং-এর অভিযোগকে পাত্তা দেয়া হচ্ছে না।

আখাউড়া পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম আবুল বাশার বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও যান্ত্রিক সমস্যার জন্য মাঝে মধ্যে বিদ্যুত বন্ধ রাখা হয় কিন্তু আখাউড়ার কোথাও লোডশেডিং নেই।

তিনি আরো বলেন, মোগড়ায় বিদ্যুতের সাব-স্টেশনের কাজ চলছে, এটি চালু হলে মোগড়া আর মনিয়ন্দ ইউনিয়নে বিদ্যুতের সমস্যা থাকবে না।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!