ব্রেকিং

x

আখাউড়ায় খোলাবাজারে চাল বিক্রিতে অনিয়ম, নিম্নআয়ের অনেক মানুষের নাম নেই তালিকায়

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০ | ১:৪১ অপরাহ্ণ | 537 বার

আখাউড়ায় খোলাবাজারে চাল বিক্রিতে অনিয়ম, নিম্নআয়ের অনেক মানুষের নাম নেই তালিকায়

আখাউড়ায় খোলাবাজারে (ওএমএস) চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। জনপ্রতিনিধিদের দেওয়া তালিকায় বঞ্চিত নিম্নআয়ের অসংখ্য মানুষের নাম নেই কিন্তু যারা সরকারী খাদ্য সহায়তা পাচ্ছেন তাদের নামই বেশী স্থান পেয়েছে তালিকায়। আজ বৃহস্প্রতিবার আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ মাঠে খোলাবাজারে চাল বিক্রয় কার্যক্রম উদ্বোধনের সময় এই তথ্য প্রকাশ হয়েছে।


সরেজমিন খোজ নেয়ার সময় দেখাগেছে, খোলাবাজারে চাল বিক্রয়ের কথা শুনে সরকারী সহায়তা থেকে বঞ্চিত নিম্ন আয়ের হরিপদ ঘোষ, ছোটন মিয়াসহ বেশ কিছু মানুষ শহীদ স্মৃতি কলেজ মাঠে আসে কিন্তু তাদের নাম নেই। তবে সুমন চন্দ্র শীল, মঞ্জুয়ারাসহ বেশ কিছু মানুষ সরকারী সহায়তা পাওয়ার পরও তাদের নাম আছে তালিকায়। কোটি টাকার মালিক সুমন চন্দ্র শীল সরকারী খাদ্য সহায়তা পাওয়ার পর খোলাবাজারে চাল বিক্রয়ের তালিকায় তার নাম দেখে উপস্থিত সবাই অবাক হয়েছে। ৬ নম্বর ওয়ার্ডের তালিকায় ১৮০ নম্বর নাম সুমন চন্দ্র শীলের।


বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনাকে অবহতি করলে তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান।
তিনি আরো জানান, সরকারে খাদ্য সহায়তাসহ বিভিন্ন ভাতাপ্রাপ্তরা খোলাবাজার থেকে চাল ক্রয়ের সুযোগ নেই। তাদের নাম বাদ দিয়ে জনপ্রতিনিধিরা তালিকা তৈরীর করার কথা। জনপ্রতিনিধিরা তালিকা দেয়ার পর তা তদন্তের জন্য অফিসার দেয়া হয়েছে।

এদিকে খবর নিয়ে জানাগেছে, আখাউড়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে অসংখ্য নিম্নআয়ের মানুষের নাম বাদ দিয়ে তালিকা তৈরী হয়েছে। যারা ইতিমধ্যে সরকারী খাদ্য সহায়তা পেয়েছে তাদের নামই বেশী রয়েছে এই তালিকায়। আজ বৃহস্প্রতিবার খোজ নেয়ার সময় এই তথ্য জানাগেছে।

বড় বাজারের রাজমেস্তুরী জাহাঙ্গীর মিয়া, রোকসানার মা, ফরিদা বেগম, নিপা বেগম, রিক্সা চালক মোস্তফা, রতন মিয়াসহ শতাধিক বঞ্চিত নিম্নআয়ের মানুষের নাম নেই তালিকায়। স্থানীয় জনপ্রতিনিধির পছন্দ অনুযায়ী নামের তালিকা হয়েছে বলে এলাকায় প্রচার রয়েছে।

খোজ নিয়ে জানাগেছে, পৌরসভার প্রতিটি ওয়ার্ডেই এমন ঘটনা রয়েছে বলে খবর পাওয়া গেছে। সঠিক তালিকা তৈরী করে খোলাবাজারে চাল বিক্রয়ের জন্য বঞ্চিত নিম্নআয়ের মানুষরা দাবী করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আখাউড়া পৌরসভার মেয়রের দৃষ্টি আকর্ষণ করেছেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!