ব্রেকিং

x

আখাউড়ায় কৃষকের ধান কেটে দিলেন ‘স্বপ্নতরী’ সংগঠনের সদস্যরা

বুধবার, ২২ এপ্রিল ২০২০ | ৯:২৭ পূর্বাহ্ণ | 528 বার

আখাউড়ায় কৃষকের ধান কেটে দিলেন ‘স্বপ্নতরী’ সংগঠনের সদস্যরা

আখাউড়ায় কৃষকের ধান কেটে দিলেন ‘স্বপ্নতরী’ নামে একটি সামাজিক সংগঠন। আজ বুধবার উপজেলার দক্ষিণ ইউনিয়নের গাজীরবাজার এলাকায় সংগঠনের  ১০/১৫ জন সদস্য কয়েকজন গরিব কৃষকের ধান কেটে দেন।


জানা যায়, আখাউড়া উপজেলার বিভিন্ন এলাকায় কৃষকের জমিতে ধান পাকতে শুরু করেছে। কিন্তু দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আতঙ্কে লোকজন বাড়ির বাইরে তেমন একটা বের হচ্ছে না। অপরদিকে করোনা আতঙ্কে ধান কাটার শ্রমিকও পাওয়া যাচ্ছে না। আবার কিছু কিছু ধান কাটার শ্রমিক পাওয়া গেলেও তার মূল্য বেশি দিতে হচ্ছে। ফলে ধান কাটা নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত স্থানীয় অসহায় কৃষকরা। এ অবস্থায় অসহায় গরিব কৃষকের পাশে দাঁড়ালেন ‘স্বপ্নতরী’ নামে আখাউড়া উপজেলার একটি সামাজিক সংগঠন।


এই সংগঠনের উদ্যোগে ১০-১৫ জন সদস্য আজ বুধবার ভোড় থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত হীরাপুর গ্রামের গরিব কৃষক সাইফুল মাষ্টারের ২০ শতক, দুলাল ভুইয়ার ৩০ শতক ভুমির পাকা ধান কেটে দেন। কৃষক জজ মিয়ার পাকা ধান কাটার জন্য প্রস্তুতি চলছে।

স্বপ্নতরী সংগঠনের সাংগঠনিক সম্পাদক মনির মাষ্টার ও সহ-সভাপতি সোলাইমান খান জানায়, দেশের এই সংকটের সময় বিনা পারিশ্রমিকে গরিবের ধান কেটে আমরা খুশি, পর্যায়ক্রমে আরো অসহায় গরিব কৃষকের ধান কেটে দেওয়া হবে বলেও তারা জানান।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!