ব্রেকিং

x

আখাউড়ায় কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি। প্রায় সব জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন

শনিবার, ২১ এপ্রিল ২০১৮ | ১০:১১ অপরাহ্ণ | 1862 বার

আখাউড়ায় কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি। প্রায় সব জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন

আজ শনিবার সকালের কাল বৈশাখী ঝড়ে আখাউড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। বৈদ্যুতিক খুটি ও গাছপালা উপড়ে পড়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে রাস্তাঘাট ও ফসলের। বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে প্রায় সব এলাকায়।


খোজ নিয়ে জানাগেছে, আখাউড়া পৌরসভার দেবগ্রামসহ পুরো উপজেলায় অন্তত ২০টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। পৌর এলাকার দেবগ্রাম, তারাগন, মসজিদপাড়াসহ উপজেলার বিভিন্ন স্থানে বাড়িঘর ও সড়কে গাছ উপড়ে পড়েছে। বৈদ্যুতিক খুটি উপড়ে পড়ে সকাল থেকে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। থানার জানালা ভেঙ্গে পড়েছে। হীরাপুর গ্রামের সড়কের উপর তাল গাছ উপড়ে পড়ে যোগযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে।


k

এদিকে খোজ নিয়ে আরো জানাগেছে গ্রাম অঞ্চলের কাচা রাস্তাগুলোর মাটি সরে গিয়ে যোগযোগ ব্যবস্থার বেহাল পরিস্থিতি বিরাজ করছে। কিছু ব্রীজ কালভার্টের নিচ থেকে মাটি সরে গিয়ে ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।

এদিকে কাল বৈশাখী ও বৃষ্টির পানিতে বিভিন্ন  জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। পাকা ধান পানির নিচে চলে গেছে। দক্ষিন ইউনিয়নের এক কৃষক জানায়, দক্ষিন ইউনিয়নের নুরপুর বিলে এক লোকের মাছ চাষের প্রজেক্ট বাধের কারণে  পাকা ধানের জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

আখাউড়া দক্ষিন ইউনিয়ন চেয়ারম্যান জালাল উদ্দিন বলেছেন, তার ইউনিয়নে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে, ইউপি সদস্যরা ক্ষতিগ্রস্থদের তালিকা করছে।

আখাউড়া পল্লীবিদ্যুত সমিতির ডিজিএম আহাম্মদ শাহ আল জাবের জানিয়েছেন, কাল বৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানে কয়েকটি খুটি উপড়ে পড়েছে। গাছপালা ভেঙ্গে বৈদ্যুতিক তার ছিরে গেছে আবার কোথাও কোথাও মেইন লাইনে গাছপালা পড়ে আছে। পল্লি বিদ্যুতের লোকজন কাল বৈশাখী ঝড়ের পর থেকেই বিভিন্ন স্থানে কাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শহরের কিছু কিছু এলাকায় বিদ্যুৎ দেয়া হয়েছে বলেও তিনি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, ক্ষয়ক্ষতির পরিমান জানার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের বলা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান জেনে সরকারী ভাবে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!