ব্রেকিং

x

আখাউড়ায় কালবৈশাখী ঝড়ে দক্ষিন ইউনিয়নের ব্যাপক ক্ষয়ক্ষতি। ৪ খুটি উপড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন

সোমবার, ৩০ এপ্রিল ২০১৮ | ৪:৩৯ অপরাহ্ণ | 1790 বার

আখাউড়ায় কালবৈশাখী ঝড়ে দক্ষিন ইউনিয়নের ব্যাপক ক্ষয়ক্ষতি। ৪ খুটি উপড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন
ঢাকা-আগরতলা সড়কে নুরপুর বরাবর বৈদ্যুতিক খুটি উপড়ে পড়ে আছে

আখাউড়ায় আজ সোমবার দুপুরে কালবৈশাখী ঝড়ে দক্ষিন ইউনিয়নের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কয়েকটি বৈদ্যুতিক খুটিসহ শতাধিক গাছ উপড়ে ভেঙ্গে পড়েছে ঢাকা-আগরতলার সড়কসহ ইউনিয়নের বিভিন্ন গ্রামে। বিধ্বস্ত হয়েছে অসহায় কিছু মানুষের বাড়িঘর। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।


খোজ নেয়ার সময় দেখাগেছে, নারায়নপুর থেকে গাজীরবাজার পর্যন্ত এলাকায় ৪টি বৈদ্যুতিক খুটি ভেঙ্গে পড়েছে ঢাকা-আগরতলা সড়কের উপর। রাস্তার পাশের গাছও দুমড়ে মুচড়ে ভেঙ্গে পড়েছে। এলাকার লোকজন রাস্তা থেকে গাছ সরিয়ে নিচ্ছে। হীরাপুর সুলতান মিয়ার ঘর বিধ্বস্ত হয়েছে। কেন্দুয়াই ও আনন্দপুরে গাছপালা পড়েছে বলে স্থানীয় মেম্বার কালাম ভুইয়া জানিয়েছেন।


এ ব্যপারে আখাউড়া দক্ষিন ইউনিয়ন চেয়ারম্যান মো: জালাল উদ্দিন জানিয়েছেন, আজ দুপুরের ঝড়ে তার ইউনিয়নে ক্ষতিগ্রস্থ হয়েছে মানুষ। বৈদ্যুতিক খুটি পড়ে ইউনিয়নের অধিকাংশ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে কয়েকদিনের ঝড় বৃষ্টিতে দক্ষিন ইউনিয়নের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পাকা ধান ঘরে তুলতে পারছে না মানুষ। প্রতিদিনের আয়ের উপর নির্ভরশীল মানুষগুলো কর্মহীন হয়ে নানা কষ্টে দিনযাপন করছেন। এছাড়া ঝড়বৃষ্টিতে এই ইউনিয়নের বিভিন্ন রাস্তাঘাট ব্রীজকালভার্টের মাটি সরে যোগাযোগ ব্যবস্থাও ব্যহত হচ্ছে।

এ ব্যাপারে পল্লী বিদ্যুতের আখাউড়া অফিসের ডিজিএম আহমেদ শাহ আল জাবের বলেছেন, কয়েকদিনের ঝড়বৃষ্টিতে বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুটি, তার ও ট্রান্সফরমার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে বিদ্যুৎ ব্যবস্থার বিঘ্ন ঘটছে। তিনি ঢাকা-আগরতলার সড়কের ক্ষতিগ্রস্থ খুটি পুন:স্থাপনে কাজ চলছে বলেও জানান।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!