ব্রেকিং

x

আখাউড়ায় করোনা যুদ্ধে মানবিক ভুমিকায় অফিসার ইনর্চাজ নিজামী

শনিবার, ২৩ মে ২০২০ | ৯:১০ অপরাহ্ণ | 670 বার

আখাউড়ায় করোনা যুদ্ধে মানবিক ভুমিকায় অফিসার ইনর্চাজ নিজামী

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শুরু থেকেই মাঠে কাজ করছেন আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ লকডাউন নিশ্চিত করতে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও সামাজিক দূরুত্ব নিশ্চিত করতে তিনি পুলিশ সদস্যদের নিয়ে উপজেলা ব্যাপী প্রচারনায় রয়েছেন।


পাশাপাশি ব্যাক্তিগত অর্থে করোনায় কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের অসহায় পরিবারের নিকট মানবিক খাদ্য সহায়তা দিচ্ছেন। খবর পেলেই মধ্যবিত্ত ও নিন্ম মধ্যবিত্ত অভুক্ত মানুষের ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী। এতিম, প্রতিবন্ধী, ভাসমান ও ছিন্নমূল অনাহারি মানুষের মধ্যে রোজায় নিয়মিত  বিতরণ করছেন ইফতার। শুধু তাই নয়, করোনার ছোবল থেকে পুলিশ সদস্যদের রক্ষা করতে থানার সামনে জীবানুনাশক টানেল বসিয়েছেন।


করোনার এই দুর্যোগ মোকাবেলায় মানুষকে সর্বাধিক সেবা দিয়ে আলোচনায় এসেছে আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী। সাধারণ মানুষের মুখে মুখে এখন তার প্রশংসা। সর্বশেষ গত দুইদিন ঈদের বাজারে লকডাউন নিশ্চিত করতে থানা পুলিশের কর্মকান্ড ও নিয়মিত প্রতিদিন  প্রায় ২০০ ছিন্নমূল ভিক্ষুক ভাসমানদের মধ্যে ইফতার বিতরণ করে আলোচনার সম্মুখভাগে চলে আসেন এই পুলিশ অফিসার।

জানাগেছে, আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী করোনা সংকট মোকাবেলায় শুরু থেকেই আখাউড়া থানার পক্ষে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি, স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী প্রদান, অসহায় দুস্থ ও শ্রমিকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণসহ নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন। করোনা ভাইরাস প্রার্দুভাবের শুরুতেই সামাজিক দূরত্ব বজায় রাখতে পুরো আখাউড়া উপজেলায় লিফলেট বিতরণ করেন।

আরও পড়ুন: আখাউড়ায় আবারও ১৭০ ভিক্ষুকের হাতে ইফতার তোলে দিলেন অফিসার ইনর্চাজ নিজামী

রমজান মাসে বাজারগুলোতে মানুষের ভিড় কমানোর জন্য পৌরসভার সড়ক বাজারে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে একদল পুলিশসহ তিনি নিজে অভিযান পরিচালনা করেন। মানুষকে সংক্রমণের হাত থেকে বাঁচাতে কাচা বাজার ও মুদি দোকানগুলোতে ঘুরে ঘুরে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করেন। উপজেলার  বিভিন্ন স্থানে গণজমায়েত রোধ, অযথা ঘোরাঘুরি বন্ধে ও সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে পুলিশ।

এছাড়াও আসন্ন রমজান মাস উপলক্ষে ব্যবসায়ীরা যাতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে না দেন সে লক্ষ্যে বাজারগুলোতে নিয়মিত যাতায়াত করে খোজখবর রেখেছেন অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী। মত বিনিময়ের মাধ্যমে ব্যবসায়ীদের সতর্ক করেছেন।

আখাউড়া থানার সুদক্ষ অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামীর নির্দেশনায় পুলিশ সদস্যরা করোনা সংকট মোকাবেলায় ও লকডাউন নিশ্চিতে দিনরাত কাজ করছেন। অসহায়দের খ্যাদ্য সহায়তা থেকে শুরু করে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক বিতরণসহ সকল ধরনের কাজ করেছেন। উপজেলার গণজমায়েতে স্বাস্থবিধি মেনে চলতে লিফলেট বিতরণ করেন।

করোনা আক্রান্ত রোগীদের ব্রাহ্মণবাড়িয়া আইসোলেশনে পাঠানো, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতেও পুলিশের অনেক ভুমি রয়েছেন। অনেকে হোম কোয়ারেন্টাইনে থাকতে চায়নি, আবার আক্রান্ত রোগী আইসোলেশনে যেতে অনিহা প্রকাশ করে এই অবস্থায় অফিসার ইনর্চাজ পুলিশ বাহিনী নিয়ে কৌশল প্রয়োগের মাধ্যমে হোম কোয়ান্টোইন ও আইসোলেশনে পাঠানোর ব্যবস্থা করেন।

আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী বলেন, পুলিশের প্রধান কাজ হলো জনগণের জানমালের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখা। এই দুটি কাজের পাশাপাশি এখন আমরা করোনাভাইরাস মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছি।

তিনি জানান, লকডাউন নিশ্চিত ও মানুষকে ঘরে রাখতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। ঝুঁকিপূর্ণ জেলা-উপজেলা থেকে মানুষের প্রবেশ ও প্রস্থান রোধে পুলিশ বিভিন্ন চেকপয়েন্টে অবস্থান করে। এ পযর্ন্ত  হাজারো মানুষকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। বাজার নিয়ন্ত্রণসহ গুজব রোধে সব ধরনের কার্যক্রম চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন: আখাউড়ায় ১৩০ ভাসমান ভিক্ষুকের হাতে খাবার তুলে দিলেন অফিসার ইনর্চাজ নিজামী

তিনি আরো জানান, পবিত্র ঈদে জামায়াতে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে জামায়াত আদায় করতে পুলিশ প্রতিটি মসজিদের ইমাম, মোয়াজ্জেম ও মুসল্লিদের সাথে পরামর্শ সভা করছেন।

তিনি আরো জানান, করোনায় তার খাদ্য সহায়তা কার্যক্রম অব্যহত থাকবে। পুলিশের খাদ্য সামগ্রী বিতরণসহ বিভিন্ন সহায়তা কার্যক্রমে পুলিশকে ছবি তুলতে নিষেধ করা হয়েছে বলেও তিনি জানান।

আরও পড়ুন: আখাউড়ায় সরকারী নিষেধাজ্ঞার পরও চিহ্নিত কয়েকটি দোকান বন্ধ রাখতে পারেনি প্রশাসন

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!