ব্রেকিং

x

আখাউড়ায় করোনা দুর্যোগে ঈদ উপহার নিয়ে কর্মহীন মানুষের ঘরে যাচ্ছে বন্ধন-৯৬

মঙ্গলবার, ১৯ মে ২০২০ | ৪:০৯ অপরাহ্ণ | 671 বার

আখাউড়ায় করোনা দুর্যোগে ঈদ উপহার নিয়ে কর্মহীন মানুষের ঘরে যাচ্ছে বন্ধন-৯৬

বন্ধন-৯৬ যেখানে সক্রিয়, সেখানে ভালোবাসা প্রস্ফুটিত। দুঃসময়ে আখাউড়ায় বন্ধন-৯৬ এর জয়ধ্বনি আগেও দেখেছে মানুষ। চরম দু:সময়েও দেখাতে পারে তারা স্বপ্ন, এনে দিতে পারে একটি সুন্দর সময়। করোনা মহামারি প্রকোপেও বন্ধন-৯৬ কর্মহীন স্বল্প আয়ের মানুষ থেকে শুরু করে মসজিদের দরিদ্র ইমামের পাশে দাড়িয়েছে।


নিম্নবিত্ত মানুষের জন্য সময়টা যেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াইয়ের মতো। বিশেষ করে আখাউড়া উপজেলার স্বল্প আয়ের মানুষের অবস্থা আরও নির্মম। এই ক্রান্তিলগ্নে স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছে বন্ধন-৯৬। শত শত পরিবারের নিয়মিত খাদ্য সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে কাজ করছে এই অরাজনৈতিক সংগঠনটি।


পবিত্র ঈদকে সামনে রেখে স্বল্প আয়ের কর্মহীন মানুষ, মসজিদের ইমাম আর ভাসমানদের ঘরে ঘরে নগদ টাকাসহ ঈদের খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে তারা। আজ মঙ্গলবার সংগঠনটির পক্ষ থেকে শতাধিক স্বল্প আয়ের মানুষকে নগদ ৫০০ টাকাসহ ঈদ সামগ্রী দিয়েছেন। ঈদ উপহার হিসাবে এসব টাকা ও মালামাল সদস্যরা ঘরে ঘরে পৌছে দিচ্ছেন।

সংগঠনটির সভাপতি মো: সাইফুল ইসলাম জানায়, ঈদ উপলক্ষে স্বল্প আয়ের কর্মহীন মানুষদের ঈদ উপহার দিতে বন্ধন-৯৬ এর সদস্যরা এখন মাঠে আছেb। শতাধিক পরিবারকে ঈদ উপহার হিসাবে নগদ ৫০০ টাকা ও ঈদের খাদ্য সামগ্রী দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে নিয়মিত স্বল্প আয়ের কর্মহীন মানুষকে বিভিন্ন সহায়দা প্রদান করবে বন্ধন-৯৬।

সংগঠনের প্রধান উপদেষ্ঠান নজরুল ইসলাম ভুইয়া সোহাগ জানায়,  এই মহামারীর কারণে হতদরিদ্র ও কর্মহীন মানুষ ঈদের দিন মিষ্টিমুখ করতে পারবে না। আবার অনেকের ঘরে খাবার নেই। তাই আমরা শতাধিক পরিবারকে ঈদের খাদ্য সামগ্রী ও কেনাকাটা করার জন্য নগদ টাকা প্রদান করেছি।

তিনি আরো জানান, আমাদের বন্ধন-৯৬ এর অনেক সদস্যরা প্রবাসে রয়েছে। প্রবাসী ইতালী মহসীন সুমন, মো: ইলিয়াছ, রাজু সাত্তারসহ দেশে যারা আছেন সবার আর্থিক সহায়তায় আমরা নগদ টাকা ও আর্থিক সহায়তা বিতরণ করছি।

এদিকে স্বল্প আয়ের কর্মহীন মানুষদের ঘরে ঘরে ঈদ উপহার নিয়ে যাচ্ছেন বন্ধন-৯৬ এর সভাপতি মো: সাইফুল ইসলামসহ মির্জা মারুফ, মাজহার সবুজ, নাজিরুল হক, নুরুন্নবী ভুইয়া, নাজমুল হক টিপু, বোরহান উদ্দিন বেগ, শাহাদাত হোসেন, মামুনুর রশিদ মামুন, রোমান বাদশা, ডা: নওশাদ আল আমিন, মো: মাসুম মিয়া, আশিকুল ইসলাম আজাদ, সৈয়দ বাইজিদ শাহ অমি প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!