ব্রেকিং

x

আখাউড়ায় করোনা আক্রান্ত ৫ জনের শরীরে উপসর্গ নেই, মানুষের মধ্যে উদ্বেগ বাড়বে

বুধবার, ২২ এপ্রিল ২০২০ | ৫:১৬ অপরাহ্ণ | 1190 বার

আখাউড়ায় করোনা আক্রান্ত ৫ জনের শরীরে উপসর্গ নেই, মানুষের মধ্যে উদ্বেগ বাড়বে

আজ বুধবার আখাউড়ায় ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের কারো শরীরে করোনার উপসর্গ নেই। তারা সুস্থ আছেন। কিন্তু নমুনা পরীক্ষা করে তাদের করোনা সংক্রমিত হওয়ার প্রমাণ মিলেছে। আক্রান্ত পরিবারের ঘনিষ্ঠজন এই তথ্য দিয়েছেন।


এ বিষয়ে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরওমও ডা: শ্যামল চন্দ্র ভৌমিক জানায়, ‘বিশ্বস্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, লক্ষণ প্রকাশ ছাড়াও করোনা পজিটিভ হতে পারে। সবার মধ্যে উপসর্গ থাকবে, এমন নয়। অনেক লোকের উপসর্গ থাকে না। তারা কোনোরকম পরীক্ষা-নিরীক্ষা কিংবা চিকিৎসা ছাড়াই শারীরিক প্রতিরোধ ক্ষমতা দিয়ে ভাইরাস প্রতিহত করে সুস্থ হয়ে ওঠেন।


তিনি আরো জানান, উপসর্গ না থাকা অবস্থায় করোনা শনাক্ত হওয়ায় সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ বাড়বে। উপর্সগ না থাকলে বোঝার সাধ্য নেই কে আক্রান্ত, কে আক্রান্ত নয়। উপসর্গহীন ব্যক্তি সবার মধ্যে ঘুরে বেড়ালেও কেউ সাবধান হতে পারবেন না। ফলে আরও অনেকের মধ্যে এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। এ জন্য সবাইকে সাবধানে থাকতে হবে, ঘরে অবস্থান করতে হবে। এটাই সবচেয়ে বড় চিকিৎসা।’

আক্রান্তদের ঘনিষ্ঠজন জানায়, আখাউড়া পৌরসভার দেবগ্রামে দক্ষিণপাড়ার আক্রান্ত তাহের আমিনের পরিবারের ৪ জনের মধ্যে কারো করোনার উপসর্গ নেই। দেবগ্রাম উত্তর পাড়ায় আক্রান্ত রোজিনা আক্তারেরও করোনার কোন উপসর্গ নেই বলে তার নিটকজন জানিয়েছেন। রুজিনা আক্তার ঢাকা থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে ছিলেন নিজের বাড়িতে এবং তাহের আমিনের পুত্রবধু ডা: হামিদা মোস্তফা সেওতি করোনার নমুনা সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হয়। তার সংস্পর্শে থাকায় শ্বশুর বাড়ির ১৫ জনের নমুনা সংগ্রহ করা হয় পরে আজ বুধবার শ্বশুর তাহের আমিনসহ পরিবারের ৪ জনের শরীরে করোনা পজিটিভ আসে তবে তাদের কোন প্রকার উপর্সগ নেই বলে পরিবারের লোকজন দাবী করেছেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!