ব্রেকিং

x

আখাউড়ায় করোনা আইন কিংবা লকডাউনকে তোয়াক্কা করছে না কেউ

শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | ১:৫২ অপরাহ্ণ | 375 বার

আখাউড়ায় করোনা আইন কিংবা লকডাউনকে তোয়াক্কা করছে না কেউ
উপরে বাম পাশে-মায়াবী সিনেমা হলের পাশে মুদি দোকানে উপচে পড়া মানুষের ভীড়, ডান পাশে সড়ক বাজারের স্বাভাবিক পরিস্থিতি, নিচে বাম পাশে যানবাহনের স্বাভাবিক চলাচল এবং ডানপাশে নিমাই মিষ্ঠান্ন ভান্ডারে মিষ্টান্ন বিক্রয় হচ্ছে পাশেই

মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে আখাউড়া উপজেলায়। গতকাল শুক্রবার পর্যন্ত ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে এক মহিলার। আশংকাজনক হারে আখাউড়া উপজেলায় বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। করোনা সংক্রমণ ঠেকাতে জনসমাগমের উপর নিষেধাজ্ঞা আরোপসহ আখাউড়া উপজেলা লকডাউন করেছে প্রশাসন কিন্তু আখাউড়াবাসী করোনা ভাইরাসকে যেমন তোয়াক্কা করছে না, তেমনি করছে না করোনা সংক্রমণ রোধে প্রশাসনের বেধে দেয়া নিয়ম-নীতির আইন।


আজ শনিবার দুপুর ১২টায় আখাউড়া সড়ক বাজারের পরিস্থিতি ছিল একদম স্বাভাবিক, যানবাহন চলাচল থেকে শুরু করে মানুষের সমাগম দেখে মনে হয়েছে করোনা ভাইরাস সম্পর্কে কিছুই জানেনা মানুষ। স্বাধীন ভাবে মানুষ ঘুরছে, দলবেধে দোকানগুলোতে ভীড় করছে। রাস্তার ফুটপাতের দোকানগুলোতে মানুষ সমাগমের কমতি ছিল না।


আখাউড়া মায়াবী সিনেমা হলের সামনে এসে একটি মুদি দোকানে দেখাগেছে মানুষের উপড়ে পড়া ভীড়, পাশেই নিমাই মিষ্টান্ন ভান্ডারে আইন অমান্য করে মিষ্টিান্ন বিক্রয় হচ্ছে। এখানকার প্রায় দোকানই খোলা ছিল।

এদিকে খবর নিয়ে জানাগেছে, আখাউড়া উপজেলা জুড়েই কেউ মানছে না লকডাউন। দিনে-রাতে জমজমাট পাড়া-মহল্লার আড্ডা। লকডাউনের কারণে শহরের কিছু দোকান বন্ধ থাকলেও গ্রামাঞ্চলের দোকানপাঠ খুলতে শুরু করেছে। আগের মত জৌলস না থাকলেও বেলা গড়াবার সাথে সাথেই জমজমাট হয়ে উঠছে গ্রামাঞ্চলের বাজার হাঠ। মনিয়ন্ধ, মোগড়া, ধরখার, আখাউড়া উত্তর ও দক্ষিণ ইউনিয়নের গ্রামাঞ্চলের বাজার ও দোকানপাটে স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। প্রশাসনের চোখ ফাকি দিয়ে চলছে এইসব্। পুলিশ ও প্রশাসনের লোকজন দেখলেই দোকান ও আড্ডা বন্ধ করে দৌড়ে পালাচ্ছে মানুষ। শুধু তাই নয়, আখাউড়া পৌরশহরসহ গ্রামের রাস্তার মুড়ে মুড়ে প্রশাসনের চোখ ফাকি দিয়ে মানুষ অবাধে আড্ডা মারছে। চলছে অটোরিক্সা, অটো, সিএনজি, অবৈধ ট্রাক্টর। এদেরকে আাটকিয়ে রাখা যাচ্ছে না।

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা, পুলিশের জনসচেতনতায় মাইকিং কিংবা সেনাবাহিনীর টহল উপস্থিতিও দমাতে পারছে না তাদের। দলবেধে মানুষ বাজার করছে, কেনাকাটা করছে, রাস্তায় চলাফেরা করছেই। বেলা ২টার পর দোকান-পাট বন্ধ হওয়ার  কথা থাকলেও বন্ধ হচ্ছে না। পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় চলে জম্পেস আড্ডা,

আখাউড়া পৌরসভার প্রধান আবাসিক এলাকা রাধানগর ঘোষপাড়া ও দাসপাড়ার মোড়ে রাতে দিনে মানুষের আড্ডা দেখে মনে হয় সবচেয়ে নিরাপদ আড্ডা দেয়ার সময়ই এই লকডাউনের সময়। কেউ শুনছে প্রশাসনের কথা। পুলিশ ও প্রশাসনের গাড়ি দেখলে সামান্য সময়ের জন্য চোখের আড়াল হচ্ছে মাত্র।

আখাউড়া উপজেলা প্রশাসন বলছে, পুলিশ, সেনাবাহিনী ও প্রশাসন দিনরাত মানুষকে সচেতনায় কাজ করছে এবং করোনা আইন অমান্য করায় অনেক মানুষকে জরিমানা করা হচ্ছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!