ব্রেকিং

x

আখাউড়ায় করোনায় সব যানবাহন বন্ধ থাকলেও অবৈধ ট্রাক্টর চলাচল বন্ধ হয়নি

বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০ | ১১:৪০ পূর্বাহ্ণ | 660 বার

আখাউড়ায় করোনায় সব যানবাহন বন্ধ থাকলেও অবৈধ ট্রাক্টর চলাচল বন্ধ হয়নি
akhauranews.com

করোনা ভাইরাস প্রতিরোধে আখাউড়ায় সব ধরণের যানবাহন চলাচলে বন্ধ থাকলেও অবৈধ ট্রাক্টর চলাচল বন্ধ হয়নি। পৌরশহরের শান্তিনগর ও বড় বাজারসহ বিভিন্ন সড়কে বেপরোয়াভাবে চলছে অবৈধ ট্রাক্টর। একশ্রেণীর মানুষ নদী থেকে খননকৃত বালু অবৈধ ট্রাক্টর বোঝাই করে নিয়ে যাচ্ছে বিভিন্ন স্থানে। সরেজমিন খোজ নেয়ার সময় এই তথ্য জানাগেছে।


জানাগেছে, এই ট্রাক্টর কৃষি কাজে ব্যবহারের জন্য ক্ষেত-খামারে থাকার কথা থাকলেও বর্তমানে এটি ব্যবহার হচ্ছে মাটি ভরাট ও নির্মান কাজের বাহন হিসাবে। আখাউড়ায় প্রকাশ্যে বেপরোয়ায় বিকট শব্দে বালু ও মাটি বোঝাই নিয়ে সাদা পাউডারের মত ধুলো উড়িয়ে এবং কাদা ছিটিয়ে দাপিয়ে বেড়ায় এই অবৈধ ট্রাক্টরগুলো।


শান্তিনগর এলাকায় খবর নেয়ার সময় শান্তিনগর গ্রামের শাহ আলম শান্তি জানায়, গভীর রাত থেকে অবৈধ ট্রাক্টর চলাচল শুরু হয়ে যায়। সারাদিন চলছে এই ট্রাক্টর। ট্রাক্টর চলাচলের সময় ধুলো উড়ছে, চাকার ঘর্ষণে এক জায়গার ধুলোবালি অন্য জায়গায় পড়ছে। অবৈধ ট্রাক্টর চলাচলে শান্তিনগরবাসীর রাতের ঘুম হারাম হয়েগেছে।

তিনি আরো বলেছেন, এই ট্রাক্টরের যন্ত্রনা থেকে মুক্তি পাওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর তিনিসহ গ্রামের লোকজন একটি দরখাস্ত দিয়েছেন কিন্তু প্রতিকার মিলেনি।

শান্তিনগর গ্রামের হাসান জানায়, প্রতিদিন শতশত অবৈধ ট্রাক্টর চলছে শান্তিনগর সড়কে। কোন প্রতিকার নেই। অসহনীয় যন্ত্রনায় ভোগছি তারা।

তিনি আরো জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলার মধ্যে আখাউড়ায় করোনা মহামারী চলছে, চরনারায়নপুর, গঙ্গানগর, দেবগ্রাম, আমোদাবাদ এলাকায় করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে, সেসব স্থানেও এই সব ট্রাক্টর চলাচল করছে। শুনেছি করোনা ভাইরাস নাকী মাটিতে অবস্থান করে। চাকায় করে করোনা ভাইরাস এই এলাকায়ও ছড়িয়ে পড়তে পারে বলে তিনি ধারণা করছেন।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেছেন, বর্তমানে অবৈধ ট্রাক্টর চলাচল বন্ধ রয়েছে, যদি আইন অমান্য করে কোন ট্রাক্টর চলাচল করে তাহলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!