ব্রেকিং

x

আখাউড়ায় এসএসসির ফলাফলে সেরা সাফল্য, পাসের হারে জেলায় প্রথম স্থান লাভ করেছে

রবিবার, ৩১ মে ২০২০ | ৪:১১ অপরাহ্ণ | 2863 বার

আখাউড়ায় এসএসসির ফলাফলে সেরা সাফল্য, পাসের হারে জেলায় প্রথম স্থান লাভ করেছে
প্রতীকী ছবি

আখাউড়া উপজেলায় এসএসসি পরীক্ষায় ব্যাপক সাফল্য এসেছে। শতকরা ৯৪.০৫ ভাগ শিক্ষার্থী পাস করেছে। এবারও পাসের হারে ব্রাহ্মণবাড়িয়া জেলায় প্রথম স্থান লাভ করেছে আখাউড়া উপজেলা। গত বছরের তুলনায় এবার পাসের হারও বেড়েছে। শিক্ষার গুণগত মান উন্নয়নে ২৩ দফা বাস্তবায়নে এই সাফল্য এসেছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানিয়েছেন।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শওকত আকবর খান জানায়, এবার আখাউড়া উপজেলার ১৬টি মাধ্যমিক স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেছে ১৫৮১ জন শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছে ১৪৮৭ জন।জিপিএ-৫ পেয়েছে ৫০ জন ছাত্র-ছাত্রী। ভাটামাথা আদর্শ উচ্চ বিদ্যালয় ও আমোদাবাদ শাহআলম উচ্চ বিদ্যালয় থেকে শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। নাছরীননবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে সর্বোচ্ছ ২০৬ জন শিক্ষার্থী পাস করেছে।


আরও পড়ুন: আখাউড়ায় করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু, বাড়িঘর লকডাউন

তিনি আরো জানান, গত বছর পাসের হার ছিল ৯১.১৬%, এবার পাসের হার বেড়ে দাড়িয়েছে ৯৪.০৫%। গতবারের তুলনায় এবারও ব্রাহ্মণবাড়িয়া জেলায় পাসের হারে আখাউড়া উপজেলা প্রথম স্থান লাভ করেছে। পাসের ৮৮.৮৯% হার নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা দ্বিতীয় স্থানে রয়েছে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানান, এবার এসএসসি পরীক্ষার ফলাফলে ব্যাপক সাফল্য এসেছে। এই সাফল্যের পেছনে সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রচেষ্ঠা ছিল।

আরও পড়ুন: একজন মানবিক ইউএনও তাহমিনা আক্তার রেইনা

তিনি আরো জানান, বিদ্যমান করোনা পরিস্থিতিতে সমস্ত মানুষের মনে এক ধরণের ক্লান্তি বিরাজ করছে। আজ এই সাফল্যে আখাউড়াবাসীর মনে কিছুটা হলেও শান্তি ফিরেছে।

Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!