ব্রেকিং

x

আখাউড়ায় উপজেলা প্রশাসনের ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ৩:০১ অপরাহ্ণ | 613 বার

আখাউড়ায় উপজেলা প্রশাসনের ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

আজ মঙ্গলবার আখাউড়া উপজেলা প্রশাসন ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করেছে। এই ঐতিহাসিক দিবস উপলক্ষ্যে প্রশাসনের উদ্যোগে সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলার সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারী, শিক্ষক শিক্ষিকাসহ বিভিন্ন শ্রেনীর লোকজন অংশগ্রহন করেন।


আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান তার বক্তৃতায় বলেছেন, ১৭ এপ্রিল বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য একটি দিন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এই দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথগ্রহন করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসাবে নামকরণ করা হয়।


তিনি আরো বলেছেন, এদিনই বাংলাদেশে একটি আইনানুগ সরকার গঠিত হয়। বাংলাদেশ সরকারের আনুষ্ঠানিক সূচনা বা আনুষ্ঠানিক আত্মপ্রকাশ হিসাবে এই দিনটির তাৎপর্য ছিল বিশাল।

uno-1

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সেলিম ভুইয়া, আওয়ামীলীগ নেতা আব্দুল হালিম হেলাল, আখাউড়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মৌসুমী আক্তার, আমোদাবাদ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দ্বিলীপ দেবনাথ, দুর্জয়নগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহতাব,  প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি সেকের মিয়া, রাধানগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন, দেবগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকা খাতুন, নাছরীন নবী মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা বেগম প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!