ব্রেকিং

x

আখাউড়ায় ঈদ শপিংয়ে মানুষের ঢল, কেউ মানছে না সরকারী নিষেধাজ্ঞা

বুধবার, ২০ মে ২০২০ | ৫:৫৭ অপরাহ্ণ | 830 বার

আখাউড়ায় ঈদ শপিংয়ে মানুষের ঢল, কেউ মানছে না সরকারী নিষেধাজ্ঞা

আখাউড়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন মার্কেট ও দোকানগুলোতে ক্রেতাদের ঢল নেমেছে। পোশাকের দোকানগুলোতে মানুষের উপচে পড়া ভীড়, হাজার হাজার মানুষ গাদাগাদি করে ঈদ শপিং করছে। কেউ স্বাস্থ্যবিধি মানছে না। দেখে বোঝার কোনো উপায় নেই এখানে লকডাউন চলছে। সব কিছুই স্বাভাবিক নিয়মে চলছে, কারো মধ্যে করোনা ভীতি কিংবা সচেতনতা নেই। আজ বুধবার পৌরসভার সড়ক বাজারসহ বিভিন্ন বাজার ও মার্কেট ঘুরার সময় এই চিত্র চোখে পড়ে।


সকালে বিভিন্ন বাজার ঘুরে দেখাগেছে, নিষেধাজ্ঞার মধ্যেও আখাউড়া পৌরশহরের চারদিকে মানুষ আর মানুষ। সরকারী নির্দেশনা অমান্য করে সড়ক বাজার, লাল বাজার, বড় বাজার থেকে শুরু করে উপজেলার মোগড়া বাজার, কর্ণেল বাজার, গাজীর বাজার, রুটি বাজার, তন্তর বাজারসহ বিভিন্ন বাজারে ঈদ শপিং করতে হাজার হাজার মানুষের ঢল নেমেছে কিন্তু কোন প্রতিকার নেই। করোনা ভাইরাস সংক্রমণের ঝুকিতেও দোকান মাকের্টে গাদাগাদি করে মানুষ শপিং করছে। পোশাকের দোকানগুলোতে মানুষের উপচে পড়া ভীড়।


আরও পড়ুন : আখাউড়ায় লকডাউন নিয়ে চলছে চোর-পুলিশ খেলা, অভিনব কৌশলে খোলা থাকছে দোকান

সড়ক বাজার ঘুরার সময় দেখাগেছে, সম্প্রতি যে কয়েকটি দোকানে উপজেলা প্রশাসন তালা জুলিয়ে দিয়েছে সেগুলো ছাড়া বাকী সব দোকান খোলা রয়েছে। ক্রেতারা একেঅপরের গা ঘেষে এবং হুড়োহুড়ি করে শপিং করছেন দোকানগুলো থেকে। দেখে মনে হয়েছে ঈদের শপিংয়ে ক্রেতাদের ঢলে উধাও হয়ে গেছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব। ক্রেতা-বিক্রেতা কেউ সরকারী নিষেধাজ্ঞা কিংবা স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছে না।

সচেতন ব্যক্তিরা জানায়, ঈদ উপলক্ষে ঢাকা, নারায়নগঞ্জসহ বিভিন্ন করোনা হটস্পট থেকে অনেক মানুষের আগমন ঘটেছে আখাউড়ায়। বাজারের ক্রেতা-বিক্রেতাদের উপচে পড়া ভীড়ে তাদেরও বিচরণ রয়েছে। ক্রেতা বিক্রেতা কেউ স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছে না। ফলে আবারও আখাউড়া উপজেলা করোনা ঝুকির মধ্যে পড়েছে। ইতিমধ্যে আখাউড়ায় ১৫ জন করোনা আক্রান্ত হয়েছে, একজন মৃত্যুবরণ করেছে আর ১৪ জন সুস্থ্য হয়ে বাড়ি ফেরার মাধ্যমে আখাউড়া উপজেলা করোনামুক্ত হয়েছে কিন্তু বাজারের এই অবস্থা পুনরায় আখাউড়া উপজেলাকে করোনা ভাইরাসে দিকে নিয়ে যাচ্ছে বলেও তারা মত প্রকাশ করেন।

আরও পড়ুন :-আখাউড়ায় লকডাউন উপেক্ষা করে বাজারে উপচে পড়া ভীড়, শিশু সন্তান হারিয়েছে প্রবাসীর স্ত্রী

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সচেতন ব্যক্তি জানায়, প্রশাসন নিয়ন্ত্রণ করতে না পারলে দোকান খোলে দিয়ে স্বাস্থ্যবিধি মানার উপর জোর দেয়া হোক। তাতে করোনা ঝুকি থেকে কিছুটা নিয়ন্ত্রণ হবে। এভাবে নিষেধাজ্ঞা অমান্য করে বাজারে গাদাগাদি করে শপিং করতে থাকলে বড় রকমের বিপদে পড়বে আখাউড়াবাসী।

আখাউড়া সড়ক বাজার ব্যবসায়ি পরিচালনা কমিটির সভাপতি হুমায়ুন কবির খোকা জানায়, দোকান বন্ধ রাখতে আমরা চেষ্টা করছি, পুলিশ চেষ্টা করছে, ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে তারপরও ব্যবসায়িরা তা মানছে না।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!