ব্রেকিং

x

আখাউড়ায় ঈদে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত” তিতাস পাড়ের মিনি কক্সবাজার

রবিবার, ০৯ জুন ২০১৯ | ৩:১৩ অপরাহ্ণ | 2820 বার

আখাউড়ায় ঈদে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত” তিতাস পাড়ের মিনি কক্সবাজার
ayesha_furniture

পবিত্র ঈদে আনন্দের মাত্রাকে বাড়িয়ে তুলেছে আখাউড়া তিতাসনদীর পাড়। যান্ত্রিক যুগে একটু বিনোদনের আশায় তিতাসনদীর তীরের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে হাজার হাজার বিনোদন প্রেমি ও দর্শনার্থীদের ভিড় চোখে পড়ার মত।



আখাউড়া পৌরসভার তিতাসনদীর রেলওয়ে ব্রীজ এলাকায় ‘আখাউড়া মিনি কক্সবাজার’’নামে খ্যাত এখানকার বিনোদনের একমাত্র স্থান। পড়ন্ত বিকেলের তিতাস পাড়ের নজর কাড়া দৃশ্য ও শীতল বাতাসের পরশ অনুভব করতে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত থাকে তিতাস পাড়ের আখাউড়া মিনি কক্সবাজার। পরিবার-পরিজন বন্ধু বান্ধব নিয়ে “আখাউড়া মিনি কক্সবাজার” ঘুরে-ফিরে আনন্দ উপভোগ করেছেন নানা বয়সের মানুষ।

সরেজমিনে ঈদের দিন বিকেল থেকে প্রতিদিন আখাউড়ার এই মিনি কক্সবাজারে এমন চিত্র  দেখা যাচ্ছে। আখাউড়াসহ ব্রাহ্মণবাড়িয়া সদর, কসবা ও বিজয়নগর উপজেলার নানা বয়সী হাজার হাজার পর্যটক ছুটে এসেছেন প্রকৃতির অপার সৌন্দর্য উপভোগের জন্য। তিতাস ব্রীজের নিচে থেকে অনেকেই ইঞ্জিন নৌকা আবার কেউ কেউ স্পীড বোড নিয়ে তিতাসনদীতে ঘুরছেন। আবার অনেকের কাছ থেকে অভিযোগ পাওয়া যায়, নৌকা ও স্পীড বোডের ভাড়া অতিরিক্ত থাকায় ঘুরতে যেতে পারছেন না সাধারণ পর্যটকরা।

এদিকে, পর্যটকদের কেন্দ্র করে জমজমাট এখানকার শরবত, বুট,বাদাম, চা-স্টল ও ফুটপাতের ব্যবসায়ীরা। কসবা থেকে আসা প্রবাসী রাকিবুল ইসলাম জানান, ‘ঈদের ছুটিতে পরিবার-পরিজনসহ পরিবারে সদস্যদের নিয়ে “আখাউড়া মিনি কক্সবাজার” বেড়াতে এসেছি, এখানকার পরিবেশ যে কারোরই মন ভুলাবে, প্রবাস থেকে প্রায়ই এ জায়গার অনেক সুনাম শোনতাম, ফেজবুকের মাধ্যমে এ জায়গার সব কিছুই অনুভব করতাম, তাই এবার পরিবার-পরিজন নিয়েই বেড়াতে চলে আসলাম।

আখাউড়া নয়াদিল থেকে ঘুরতে আসা পর্যটক জাহিদুল ইসলাম জানান, ‘এখানকার পরিবেশ-প্রকৃতি এবং রূপলাবণ্যতা পর্যটকদের প্রতিনিয়ত মুগ্ধ করে। এই মুগ্ধতাই তাদেরকে এখানে বার বার নিয়ে আসে, সরকারের কাছে আমরা আকুল আবেদন করবো যেন এই তিতাস পাড়ের আখাউড়া মিনি কক্সবাজার নামক জায়গাটিকে যেন পর্যটকদের সুবিধার্থে পর্যবেক্ষন করা হয়, এবং পর্যটকদের জন্য যেন এখানে আরো সুন্দর ও মনোরম পরিবেশ গড়ে তোলা হয়।

যাতায়াত: ব্রাহ্মণবাড়িয়া সদর থেকে সিএনজি যোগে আখাউড়া বাইপাস মিনি কক্সবাজার ও আখাউড়া সদর থেকে সিএনজি যোগে মিনি কক্সবাজার মাত্র ১০ টাকা ভাড়া এবং বিজয়নগর উপজেলা থেকে সিএনজি যোগে আসতে পারেন আখাউড়া মিনি কক্সবাজার তিতাস পাড়ের পরিবেশ উপভোগ করতে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!