ব্রেকিং

x

আখাউড়ায় আনন্দ স্কুলের সমন্বয় সভা

বৃহস্পতিবার, ০৫ জুলাই ২০১৮ | ৫:০৮ অপরাহ্ণ | 844 বার

আখাউড়ায় আনন্দ স্কুলের সমন্বয় সভা

আখাউড়ায় রিচিং আউট অব-স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্পের আনন্দ স্কুলের সমন্বয় সভা হয়েছে। আজ বৃহস্প্রতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান। এছাড়াও এই সমন্বয় সভায় ট্রেনিং কো-অর্ডিনেটর ফারজানা রবিসহ সমস্ত আনন্দ স্কুলের শিক্ষক ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন।


সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেন, আনন্দ স্কুল সরকারের একটি মহৎ উদ্যোগ। এই মহৎ উদ্যোগকে সফল করতে শিক্ষকদের দায়িত্ব সম্পর্কে সচেতন থাকতে হবে।


খোজ নিয়ে জানাগেছে, সরকারের প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় আউট অফ স্কুল চিল্ড্রেন ফেইজ-২ (রস্ক) এর অধীনে ঝড়ে পড়া গ্রামীণ শিক্ষার্থীদের পড়া লেখার জন্য  আখাউড়া উপজেলায় প্রতিষ্ঠিত হয় ৫৫টি আনন্দ স্কুল। ৩ জন পুরুষ ৫২ জন নারী শিক্ষক দিয়ে চলছে স্কুলগুলো।

এ ব্যাপারে আনন্দ স্কুলের কো-অর্ডিনেটর ফারজানা রবি জানান, বিভিন্ন কারণে প্রাথমিক শিক্ষা থেকে ঝরে পড়া, শিক্ষার সুযোগ পায়নি-এমন শিশু-কিশোরদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে আখাউড়ায় ৫৫টি আনন্দ স্কুল রয়েছে।

তিনি আরো জানান, পিছিয়ে পড়া এলাকার দুস্থ ও শিক্ষার সুযোগ বঞ্চিত, অবহেলিত, দরিদ্র পরিবারের সন্তানদের দ্বিতীয়বারের মতো শিক্ষার সুযোগ সৃষ্টির জন্য এই আনন্দ স্কুল।

এ ব্যপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেন, আনন্দ স্কুল মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। ১০টি স্কুলের জন্য একজন অবসর প্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ট্রেনিং কো-অর্ডিনেটর এবং এটিইও নিয়মিত আনন্দ স্কুল পরিদর্শন করবেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!