ব্রেকিং

x

আখাউড়ায় আদর্শ মেধাবৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে শিশুদের মেধাবৃত্তি পরীক্ষা হয়েছে

বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৯ | ৯:৩৮ অপরাহ্ণ | 498 বার

akhauranews.com
ayesha_furniture

প্রতি বছরের মত এবারও আখাউড়ায় আদর্শ মেধাবৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার আখাউড়া ধরখার ইউনিয়নের ছতুরা-চান্দপুর স্কুল এন্ড কলেজে এই পরিক্ষা অনুষ্ঠিত হয়।


ফাউন্ডেশনের সভাপতি মো: ইকবাল হোসেন ভূঁইয়া জানান, এবারের পরিক্ষায় কসবা-আখাউড়া উপজেলার মোট ৩৪টি কিন্ডারগার্টেন স্কুলের ৫৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এই মেধা যাচাই পরীক্ষায় কসবা-আখাউড়া উপজেলার বিভিন্ন স্কুলের ২৮ জন শিক্ষক কর্মরত ছিলেন। পরীক্ষায় অংশগ্রহনকারী শতকরা ৩৫ ভাগ শিক্ষার্থী টেলেন্টপুল ও সাধারন গ্রেডে উত্তীর্ণ হবে। শতকরা ১০ ভাগ টেলেন্টপুল ও ২৫ ভাগ পাবে সাধারণ গ্রেডে। টেলেন্টপুলে বৃত্তিপ্রাপ্তদের ৭০০ টাকা ও সাধারন গ্রেডে বৃত্তি প্রাপ্তদের ৫’শ টাকা করে প্রদান করা হবে।


তিনি আরো জানান, শিশুদের মেধা বিকাশের জন্যই তাদের এই প্রয়াস। সমাজের বৃত্তশালীদের কাছ থেকে তারা এই অর্থের জোগান দিয়ে থাকে।

কেন্দ্র সচিব মো: তাজুল ইসলাম জানান, গত চার বছর পূর্বে আমরা এই ধরনের একটি উদ্যোগ গ্রহণ করি। পরে ২০১৭ সালে এর বাস্তবায়ন হয়। এই মেধাবৃত্তির মাধ্যমে আমরা শিশুদেরকে পড়াশোনার প্রতি আরো মনোযোগ সৃষ্টি করতে চাই। এছাড়াও আমরা এই নতুনত্বের ছোঁয়ায় সমাজে একটা উদাহরণ সৃষ্টি করতে চাই।

আদর্শ মেধাবৃত্তি ফাউন্ডেশনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে চতুরা-চান্দপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও হলসুপার মো: আনিসুর রহমান জানান, এই প্রতিযোগীতার মাধ্যমে শিশুদের আগ্রহের সৃষ্টি হয়েছে। তাদের মত এমন উদ্যোগ নিয়ে সমাজের আরো সংগঠন এগিয়ে আসলে শিশুদের লেখাপড়ার প্রতি মনযোগ আরো বাড়বে বলে আমি মনে করি।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!