ব্রেকিং

x

আখাউড়ায় আজ দিনব্যাপী উপজেলা মিলনায়তনে পুতুল নাচ প্রদশর্নীর উদ্বোধন।

বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | ১২:৫৪ অপরাহ্ণ | 787 বার

আখাউড়ায় আজ দিনব্যাপী উপজেলা মিলনায়তনে পুতুল নাচ প্রদশর্নীর উদ্বোধন।

আখাউড়ায় শিল্পকলা একাডেমির মাসব্যাপী বৈশাখ উদযাপনের ৬ষ্ঠ দিনে আজ বৃহস্প্রতিবার আখাউড়া প্রেসক্লাবের সৌজন্যে সকাল ১১টা থেকে দিনব্যপী উপজেলা পরিষদ মিলনায়তনে ঐহিত্যবাহি পুতুল নাচ প্রদশর্নী শুরু হয়েছে। লোকনাট্যের অন্যতম প্রতীক পুতুল নাচ প্রদশর্নীর শুভ উদ্বোধন করেছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামামান। উদ্বোধনের সময় ইএনও শামছুজ্জামান বলেছেন, লোকনাট্যের একটি প্রাচীন মাধ্যম পুতুল নাচ। বৈশাখের মত বিভিন্ন গ্রামীন উৎসবে পুতুল নাচের ব্যাপক চাহিদা রয়েছে। দেশাত্ববোধ, সামাজিক বিভিন্ন বিষয়, পালাগান, পৌরাণিক কাহিনী তুলে ধরা হয় পুতুল নাচের মাধ্যমে। আর এই ব্রাহ্মণবাড়িয়াতেই প্রথম পুতুল নাচের প্রচলন হয়।


তিনি গ্রাম বাংলার আবহমান সংস্কৃতিকে ধরে রাখার এই উদ্যোগ নেয়ায় আখাউড়া প্রেসক্লাসের প্রশংসা করেন। তিনি আখাউড়া উপজেলার ইউনিয়নগুলোতে এই লোকনাট্যের অন্যতম প্রতীক পুতুল নাচের আয়োজন করতে আখাউড়া প্রেসক্লাব কর্তৃপক্ষকে অনুরোধ জানান।


পুতুল নাচ প্রদশর্নীর শুভ উদ্বোধনের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আখাউড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জেসমিন সুলতানা, আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মো: মানিক মিয়া, সাধারন সম্পাদক নুরুন্নবী ভুইয়া, সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, অধ্যাপক কামাল উদ্দিন, ব্যবসায়ী আব্বাস উদ্দিন ভুইয়া প্রমুখ।

Akhaura news pic.doc 19-04-2018

ব্রাহ্মণবাড়িয়ার বানী বীণা পুতুল নাচ এই পুতুল নাচ প্রদশর্নী পরিবেশন করছেন।

আখাউড়া প্রেসক্লাব কর্তৃপক্ষ দিনব্যাপী এই পুতুল নাচ প্রদশর্নী উপভোগ করতে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে সকলকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন।

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!