ব্রেকিং

x

আখাউড়ায় আজাদ ভুইয়া গ্রেফতারের ঘটনায় ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে

বুধবার, ২৭ মে ২০২০ | ৬:২৩ অপরাহ্ণ | 1318 বার

আখাউড়ায় আজাদ ভুইয়া গ্রেফতারের ঘটনায় ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে

আখাউড়ায় মাদকসহ দক্ষিণ ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মো: আজাদ ভুইয়া আটকের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে। ফেসবুকে বিএনপির নেতাকর্মীরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন, আবার অনেকে তার আটকের বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন। সংবাদ প্রকাশ করায় সংবাদ মাধ্যম ও সাংবাদিককে তারা ছাড়েনি।


আখাউড়া থানা পুলিশের ভাষ্যমতে, ঈদেরদিন রাত সাড়ে ১০টায় আখাউড়া দক্ষিণ ইউনিয়নের নুরপুর গ্রামের স্থানীয় লোকজন তাকে ইয়াবাসহ আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে। তার বিরুদ্ধে থানায় মাদকের মামলা হয়েছে। তার স্ত্রী দাবী করেছেন আজাদ ভুইয়া নির্দোষ, যড়যন্ত্রমূলকভাবে তাকে ফাসিয়ে দেয়া হয়েছে।


আরও পড়ুন: আখাউড়ায় মাদকসহ বিএনপি নেতাকে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ, মিশ্র প্রতিক্রিয়া

এদিকে তার আটকের ঘটনা সংবাদ মাধ্যমে প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা ও সমালোচনার ঝড় উঠে। আখাউড়া উপজেলা বিএনপির প্রবাসী কল্যাণ সম্পাদক মুহাম্মদ দেলোয়ার হোসেন তার ফেসবুক ওয়ালে ‘যড়যন্ত্রের স্বীকার আজাদ ভুইয়ার দোষ বিএনপি করে’’ শিরোনামে লিখেছেন দক্ষিণ ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আজাদ ভুইয়াকে যড়যন্ত্র মূলকভাবে ইয়াবাসহ নুরপুর গ্রামে আটক করা হয়েছে। আজাদ ভু্ইয়া একজন ভালো মানুষ, এলাকায় দান খয়রাত করে।বিষয়টি তদন্ত করে প্রকৃত ঘটনা উৎঘাটন করতে তিনি পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছেন।

উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আবুল মনসুর মিশন বলেছেন আজাদ ভূঁইয়া প্রতিহিংসার শিকার। এলাকার মানুষ জানে মাস্টার্স পাশ করা আজাদ কেমন মানুষ। করোনা পরিস্থিতিতে তিনি ৭২০ জনের প্রত্যেককে ৫০০ টাকা করে দেওয়াসহ বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। দেশের বর্তমান পরিস্থিতিতে পুলিশ ব্যাপক কাজ করে যেভাবে প্রশংসা পাচ্ছে, সেটা ম্লান হয়ে যাবে যদি এমন ধরনের ঘটনার সুষ্ঠু তদন্ত না হয়।

আরও পড়ুন: ঈদের দিন পেটভরে মাংস পোলাও সেমাই খেয়ে প্রতিবন্ধী পথশিশুর মুখে হাসি

সাইফুল খান নামে একজন বলেছেন, তাকে এতোদিন ধরা হয়নি। আজকে ধরেছে আর প্রতিহিংসা হয়ে গেল। আওয়ামীলীগ প্রতিহিংসায় বিশ্বাসী নয়। যদি এমন হত তাহলে বিএনপি নেতারা নাকে তেল দিয়ে ঘুমাতে পারতো না। তার বিরুদ্ধে অভিযোগ আছে বলেই গ্রেফতার হয়েছে।

প্রবাসী মো: আবু সাইদ ভুইয়া লিখেছেন, আজাদ ভা্ই ভালো মানুষ। কোন দিন শুনিনি মাদকের সাথে জড়িত। দেলোয়ার হোসেন নামে আরেকজন লিখেছেন, দুনিয়ার ক্ষমতা অস্থায়ী, তাকে মিথ্যা মামলা দিয়ে জড়ানো হয়েছে। মো: শরীফুল ইসলাম নামে একজন লিখলেন, আমি কোন রাজনীতি করিনা, আজাদের ঘটনা ব্যক্তিগত শত্রুতা ছাড়া আর কিছু নয়। সাইদুল হক পাপন লিখেছেন, আজাদের বিরুদ্ধে যড়যন্ত্রমূলক ভিত্তিহীন মিথ্যা অভিযোগের তীব্র নিন্দা জানাচ্ছি। মো: পারভেজ ছিদ্দিক ভুইয়া লিখলেন, এটা সমাজের জন্য খুবই ক্ষতিকারক। আমরা হয়তো একদিন থাকবো না কিন্তু এই ধরণের কর্মকান্ড সমাজে ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকবে। মামুন আহমেদ লিখেছেন, মানুষের বিবেক বুদ্ধি নষ্ট হয়েগেছে। ভালো মানুষকে হয়রানী করতে গিয়ে সমাজে তারাই ঘৃনিত হবে একদিন।ব্যাংক কর্মকর্তা সিম শা্হরিয়ার লিখেছেন, যদি সাজানো ঘটনা হয়ে থাকে তবে চরম ঘৃণা জানায়।

আরও পড়ুন: নিজের ভুল বুঝতে পেরে মনির এখন বাবা-মায়ের কাছে ফিরতে চাইছে

এদিকে ইয়াবাসহ আজাদের গ্রেফতারের ঘটনা সংবাদ মাধ্যমে প্রকাশ করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংবাদ মাধ্যম ও সাংবাদিকেও ছাড়েনি তারা। কঠোর সমালোচনা করেছে।

ব্যাংক কর্মকর্তা সিম শাহরিয়ার লিখেছেন, এমন রস কস লাগিয়ে যারা মিডিয়াতে প্রচার করে তাদেরকে আল্লাহ হেফাজত করুক।  আমজাদ ভুইয়া নামে একজন লিখেছেন, এটা মিথ্যা অপপ্রচার। মুন্না সরকার লিখেছে, আজকে যারা মিথ্যা সংবাদ প্রচার করছে একদিন সত্যটাও প্রচার করবে। দলিল লিখক ওয়াহিদুর রহমান সংবাদিকের উদ্দেশ্যে লিখেছেন সংবাদকর্মী হিসাবে তথ্য উপাত্ত সংগ্রহ করে সঠিকটা প্রচার করুন। কামরুল হাসান লিখেছেন, সংবাদের সত্যতার বিচার করবে জনগণ। সুমন চৌধুরী নামে একজন সাংবাদিক নিয়ে ভেঙ্গও করেছেন। দ্বিপংকর ঘোষ নয়ন সা্ংবাদিকের উদ্দেশ্যে লিখলেন, নিউজের সত্যনিষ্ঠ বস্তুনিষ্ঠতাসহ পোষ্ট করার আহবান জানাচ্ছি।

এদিকে সাইফ আল বাকির নামে একজন ফেসবুকে স্ট্যাটাস দিয়ে লিখেছেন, শুনলাম আর লিখে দিলাম পরে ভুল প্রমাণিত হলে ডিলিট করে দিলাম এর নাম কি সাংবাদিকতা??

ইয়াবাসহ আজাদ গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আরো অনেক আলোচনা সমালোচনা হয়েছে।

আরও পড়ুন: আখাউড়ায় ঝড়-বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি, ভেঙ্গে পড়েছে অর্ধশত কাচা ঘরবাড়ি

এদিকে খবর নেয়ার সময় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানায়, আজাদের স্বজন ও দলীয় লোকজন সামাজিক যোগাযোগ মাধ্যমে এইসব লিখছে এবং তাদের লোকজন দিয়ে লেখাচ্ছে তবে কিছু লোক বলছে আজাদ ভুইয়া আদম ব্যবসা করলেও মাদকের সাথে জড়িত নয় তাই ফেসবুকে লেখালেখি হচ্ছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!