ব্রেকিং

x

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরির্বতে বেসরকারী ক্লিনিকে ডেঙ্গু রোগ শনাক্তের কাজ চলছে

আখাউড়ায় আইনমন্ত্রীর অর্থায়নে ডেঙ্গু রোগের কিট। টেকনিশিয়ানকে শোকজ

বৃহস্পতিবার, ০৮ অগাস্ট ২০১৯ | ৯:৩৯ পিএম | 458 বার

আখাউড়ায় আইনমন্ত্রীর অর্থায়নে ডেঙ্গু রোগের কিট। টেকনিশিয়ানকে শোকজ

আখাউড়া উপজেলায় ডেঙ্গু রোগ শনাক্ত করতে নিজস্ব অর্থায়নে এনএস-১ কিট দিলেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি। আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল এই তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, ইতিমধ্যে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু শনাক্তের কিট চলে এসেছে। সমস্ত জনগণের কথা চিন্তা করে এই মহৎ উদ্যোগ নিয়েছেন আইনমন্ত্রী।


এদিকে ডেঙ্গু রোগ শনাক্তের কিট আজ বৃহস্প্রতিবার আখাউড়ায় পৌছলেও সেন্টফিউজ মেশিন নষ্ট থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবর্তে জিৎ নামে একটি বেসরকারী ক্লিনিকে ডেঙ্গু রোগ শনাক্তের কাজ চলছে বলে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ডা: শাহ আলম জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রাসেদুর রহমান জানান, মেশিন নষ্টের ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনেশিয়ান মো: মনির হোসেনকে শোকজ করা হয়েছে এবং তার বেতন ভাতাদি বন্ধ থাকবে। দ্রুত মেশিন মেরামত করে জিৎ মেডিকেল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু শনাক্তের কাজ শুরু হবে বলেও তিনি জানান।

আখাউড়া বড় বাজার বেসরকারী জিৎ মেডিকেলের মালিক জহর সাহা জানান, আইনমন্ত্রীর অর্থায়নে দেয়া এনএস-১কিট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার ক্লিনিকে দেয়া হয়েছে। বিকাল পর্যন্ত তার এখানে ডেঙ্গু রোগ শনাক্তের জন্য কেউ আসেনি। বিনামূল্যে এই রোগ শনাক্তের কাজ করবেন বলেও তিনি জানান।

সরেজমিন খোজ নেয়ার সময় অনেকে বলেছেন, মাত্র কয়েক হাজার টাকা মূল্যের এই সেন্টফিউজ মেশিন নতুন ক্রয় করেও ডেঙ্গু শনাক্তের কাজ করা যেত কিন্তু তা না করে একটি বেসরকারী নতুন ক্লিনিকে পাঠানো হয়েছে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানান, দ্রুত মেশিন মেরামত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু শনাক্তের কাজ করা হবে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!