ব্রেকিং

x

আখাউড়ায় অবৈধ ট্রাক্টর চলছে। রাস্তাঘাটের ক্ষয়ক্ষতি ও যানজটসহ দুর্ঘটনায় হতাহত হচ্ছে মানুষ

রবিবার, ০১ এপ্রিল ২০১৮ | ৯:০৬ পূর্বাহ্ণ | 903 বার

আখাউড়ায় অবৈধ ট্রাক্টর চলছে। রাস্তাঘাটের ক্ষয়ক্ষতি ও যানজটসহ দুর্ঘটনায় হতাহত হচ্ছে মানুষ
আখাউড়া-আগরতলা সড়ক হয়ে শহরে প্রবেশের সময় কলেজপাড়া পাড়া থেকে ছবিটি তুলা হয়েছে

আখাউড়ায় রেজিষ্ট্রেশনবিহীন অবৈধ ট্রাক্টর চলছে। ঢাকা-আগরতলা সড়কসহ শহরের গুরুত্ব সড়কে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ট্রাক্টর। এতে সড়কের ব্যাপক ক্ষয়ক্ষতিসহ দুর্ঘটনায় মানুষের প্রাণহানীও ঘটছে। সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। প্রশাসনের নাকের ডগা দিয়ে এইসব অবৈধ ট্রাক্টর চলাচল করলেও প্রতিরোধ ব্যবস্থা নেই বলে এলাকায় প্রচার রয়েছে।


খোজ নিয়ে জানাগেছে, অনভিজ্ঞ চালক ও লক্কড়-ঝক্কড় এই ট্রাক্টর দিয়ে মাটি, ইট,বালিসহ ভারী মালামাল বহন করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে সাধারন মানুষ। অতিসম্প্রতি ধরখার ট্রাক্টর দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। আখাউড়া-আগরতলা সড়কে কলেজ বাস খাদে পড়ে ২৫ জন শিক্ষার্তী আহত হয়েছে। এছাড়াও বিভিন্ন সময় অবৈধ ট্রাক্টর দুর্ঘটনায় মানুষ প্রায়ই আহত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। আখাউড়া পৌরশহরে দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে।


খোজ নিয়ে আরো জানাগেছে, আখাউড়া-আগরতলা ও আখাউড়া শহরসহ উপজেলার সব সড়কে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ট্রাক্টর। ইট, বালি, মাটিসহ বিভিন্ন ভারী মালামাল বহন করা হচ্ছে অবৈধ ট্রাক্টরে। এতে রাস্তা ঘাট ভেঙ্গেচুরে দুমড়ে মুচড়ে যাচ্ছে। আখাউড়া থেকে আনোয়ারপুর পর্যন্ত নতুন সড়কটি অবৈধ ট্রাক্টর চলাচলে ভেঙ্গেচুরে যাচ্ছে। আখাউড়া শহর থেকে নারায়নপুর বাইপাস পর্যন্ত সংযোগ সড়কটি ট্রাক্টর চলাচলে বেহাল পরিস্থিতি। জোড়াতালি দিয়ে সড়কটি টিকিয়ে রাখা হয়েছে। আখাউড়া থেকে মোগড়া পর্যন্ত সড়কের পরিস্থিতি আরো বেশী খারাপ। বিভিন্ন স্থানে ভেঙ্গেচুরে দুমড়ে মুচড়ে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

20180226_131622-1

স্থানীয় লোকজন জানিয়েছেন, মাটি ও ইট বহনকারী ট্রাক্টরের ধুলাবালিতে এলাকার পরিবেশ নষ্টের পাশাপাশি শব্দদূষণ হচ্ছে। প্রতিরোধকারীদের সামনে দিয়েই অবৈধ ট্রাক্টর চলাচল করছে বলেও অনেকে জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দুই ট্রাক্টরের মালিক জানায়, মাটি ও ইটসহ নির্মান সামগ্রী নিয়ে চলাচল করছে এই সব ট্রাক্টর। জনসাধারনের চাহিদা বিবেচনা করেই ট্রাক্টর চলাচল করছে। অল্প ভাড়া ও বিভিন্ন সড়কে চলাচল সুবিধার জন্য ট্রাক্টরের চাহিদা রয়েছে।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান জানিয়েছেন অবৈধ ট্রাক্টর নিয়ন্ত্রণে ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেছেন, আইনমন্ত্রীমহোদয়ের প্রচেষ্টায় আখাউড়ায় সড়ক উন্নয়ন হচ্ছে দ্রুত। আখাউড়া শহরের সাথে যোগাযোগের সমস্ত রাস্তাঘাটের উন্নয়ন চলতি বছরই সম্পন্ন হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!