ব্রেকিং

x

প্রশাসনের নাকের ডগা দিয়ে চলছে রেজিষ্ট্রেশন বিহীন ট্রাক্টর

আখাউড়ায় অবৈধ ট্রাক্টরের মাটি পিছলেই শিক্ষা সফরের বাস দুর্ঘটনা ঘটে

সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৮ | ৩:১৯ অপরাহ্ণ | 1585 বার

আখাউড়ায় অবৈধ ট্রাক্টরের মাটি পিছলেই শিক্ষা সফরের বাস দুর্ঘটনা ঘটে
আখাউড়া শহর বরাবর আখাউড়া-আগরতলা সড়কে মাটি পরিবহনকারী ট্রাক্টর

আখাউড়া-আগরতলা সড়কসহ আখাউড়া শহরের গুরুত্বপুর্ণ রাস্তাগুলোতে প্রশাসনের নাকের ডগা দিয়ে দাপিয়ে বেড়াচ্ছে রেজিষ্ট্রেশন বিহীন মাটিবাহী ট্রাক্টর। এতে সড়কের ব্যাপক ক্ষতিসাধান, যানবাহনের দুভোর্গসহ সড়ক দুর্ঘটনা ঘটছে। এই সব ট্রাক্টরের ছিটকে পড়া ভিজে মাটিতে পিছলে আজ সোমবার শিক্ষা সফরের একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে কমপক্ষে ২৫জন ছাত্র-ছাত্রী আহত হয়।


সরেজমিন খোজ নেয়ার সময় এলাকার লোকজন জানায়, অনভিজ্ঞ চালক ও এই সব লক্কড়-ঝক্কড় যান দিয়ে মাটি বহন করছে স্থানীয় কিছু লোকজন। আখাউড়া উপজেলর সাবেক ছাত্র শিবিরের সভাপতি বোরহান উদ্দিন খানের বোন জামাই জামায়াতপন্থী নাজির হোসেনসহ কিছু ব্যক্তি এই সব রেজিষ্ট্রেশনবিহীন গাড়িতে করে মাটি বহন করছে দীর্ঘদিন ধরে। আখাউড়া-আগরতলা সড়ক, আখাউড়া-আনোয়ারপুর সড়কসহ শহরের গুরুত্বপুর্ণ সড়কগুলোতে দাবিয়ে বেড়াচ্ছে এই সব অবৈধ যান। মাটি পরিবহণের রাস্তাঘাট ভেঙ্গেচুরে ব্যাপক ক্ষতি সাধন হচ্ছে। মাটি পরিবহণের সময় যান থেকে ছিটকে পড়ছে মাটি। সৃষ্টি হচ্ছে ধুলাবালির। আবার বৃষ্টি হলে ছিটকে পড়া মাটি ভিজে পিছলে পড়ছে মানুষ ও অন্যান্য যাত্রীবাহী যানবাহন।


আজ সোমবার সকাল ৯টায় এই সব ভিজা মাটিতে পিছলে পড়ে কসবা গোপিনাথপুর আলহাজ্ব শাহ আলম ডিগ্রী কলেজের শিক্ষা সফরের গাড়ি দুর্ঘটনায় পতিত হয়। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আকরাম খান বলেছেন,  যেখানে গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে সেখানে মাটিবাহী গাড়ি থেকে মাটি ছিটকে পড়েছিল, ছিটকে পড়া মাটি সকালের বৃষ্টিতে ভিজে। এই ভেজা মাটিতে পিছলে শিক্ষা সফরের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পতিত হয়।

এলাকাবাসীর অভিযোগ, এসব ট্রাক্টর চলাচলের পেছনে রয়েছে কিছু প্রভাবশালী মানুষ। মাটি ও ইট নিয়ে এসব ট্রাক্টর আখাউড়ার সব সড়কে অবাধে চলাচল করছে। বেপরোয়া গতির এসব ট্রাক্টর প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে যানমালের ক্ষয়ক্ষতি হচ্ছে কিন্তু তা বন্ধের ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না প্রশাসন। এ ছাড়া মাটি বহনকারী গাড়ির ধুলাবালিতে  এলাকার পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি শব্দদূষণ হচ্ছে।

এ ব্যাপারে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল জানায়, আমি শুনেছি এই সব গাড়ি সড়কের ক্ষতিগ্রস্থ করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!