ব্রেকিং

x

আখাউড়ার কৃতি সন্তান কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী আর নেই, সাংবাদিকদের শোক প্রকাশ

বুধবার, ২৪ জুন ২০২০ | ২:৩৩ অপরাহ্ণ | 535 বার

আখাউড়ার কৃতি সন্তান কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী আর নেই, সাংবাদিকদের শোক প্রকাশ

আখাউড়া উপজেলার কৃতি সন্তান কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী আর নেই। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে রাজধানী ঢাকার একটি হাসপাতালে তিনি ঠাণ্ডাজনিত রোগে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৩ বছর।


মাশুক চৌধুরী দেশের সবচেয়ে জনপ্রিয় সংবাদপত্র দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রধান বার্তা সম্পাদক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে রাজধানী ঢাকাসহ আখাউড়ার সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।  মাসুক চৌধুরীর গ্রামের বাড়ি আখাউড়া মনিয়ন্দ গ্রামের চৌধুরী বাড়িতে। তিনি মনিয়ন্দ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দ্বিপক চৌধুরীর চাচাতো ভাই।


গত ১৬ জুন অসুস্থ হয়ে শাহজাহানপুরে প্যান প্যাসিফিক হাসপাতাল ভর্তি হন কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী। করোনা পরীক্ষার পর তার রিপোর্ট নেগেটিভ আসে। এরপর নিউমোনিয়া ধরা পড়ে এই বিশিষ্ট কবি ও সাংবাদিকের। মাশুক চৌধুরীর ছোট ভাই শাহনুর চৌধুরী জানান, গতকাল মঙ্গলবার রাত ১২টায় তার অবস্থার অবনতি ঘটে। চিকিৎসকরা আইসিইউ’র জন্য অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সেখান থেকে তাকে রাশমনো হাসপাতালে নেওয়া হয়। কিন্তু রাত দেড়টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। আজ বুধবার সকাল ৭টায় হাজীপাড়ায় প্রথমদফা এবং উত্তর মাদারটেক বায়তুল্লাহ জামে মসজিদে দিতীয় দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মাদারটেক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

মাশুক চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে পড়াশোনা শেষ করে সাংবাদিকতা পেশায় যোগ দেন। তিনি দৈনিক সংবাদ, দৈনিক খবর, দৈনিক দেশসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। বাংলাদেশ প্রতিদিন তার সর্বশেষ কর্মস্থল। মাশুক চৌধুরীর প্রকাশিত কাব্যগ্রন্থের মধ্যে বিখ্যাত কয়েকটির নাম, ‘মুক্তিযুদ্ধ প্রিয়তমা আমার’, ‘নির্বাচিত কবিতা’, ‘স্বর্গের রেপ্লিকা’, ‘অত্যাগসহন’ ও ‘নদীর নাম দুঃসময়’।

মাশুক চৌধুরীর মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম এবং সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে আখাউড়া উপজেলার কৃতি সন্তান মাসুক চৌধুরীতে মৃত্যুতে আখাউড়া উপজেলার সংবাদিক সমাজ গভীর শোক প্রকাশ করেছেন।

আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মো: মানিক মিয়া ও সাধারন সম্পাদক নুরুন্নবী ভুইয়া এক শোক বার্তায় বলেছেন, আখাউড়ার কৃতি সন্তান কবি ও সাংবাদিক মাসুক চৌধুরী একজন সাদা মনের মানুষ ছিলেন। তার মৃত্যুতে সাংবাদিক সমাজের অপুরণীয় ক্ষতি হয়েছে। আখাউড়া উপজেলার সাংবাদিক সমাজও শোকাহত।

শোক বার্তায় তারা আরো বলেন, আখাউড়া উপজেলার সাংবাদিক সমাজ  মাসুক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!