ব্রেকিং

x

আইপিএলের নিলামে বাংলাদেশী ৬ ক্রিকেটার, কার মূল্য কত? মোস্তাফিজকে পেতে মরিয়া মুম্বাই

রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ৩:১৪ অপরাহ্ণ | 523 বার

আইপিএলের নিলামে বাংলাদেশী ৬ ক্রিকেটার, কার মূল্য কত? মোস্তাফিজকে পেতে মরিয়া মুম্বাই
সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহামন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের নিলাম অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি। নিলামে রয়েছে সর্বমোট ৫৭৮ জন ক্রিকেটার। এদের মধ্যে ভারতীয় ক্রিকেটার ৩৬০ জন। বাকি ২১৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে বাংলাদেশী ছয়জন।


এরা হলেন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, কাটার মাস্টার মোস্তাফিজ, মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবাল, অভিজ্ঞ মাহমুদুল্লাহ, পেসার আবুল হোসেন রাজু ও সাব্বির রহমান।


আইপিএলে সাত বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব। আর দুই বছর ধরে সানরাইজার্স হায়দরাবাদে মোস্তাফিজ।

এবার নিলামে মারকিউ-১ সেটের ক্রিকেটারদের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে দুই কোটি রূপি। এ তালিকায় রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান, ফাফ ডু প্লেসিস, ক্রিস গেইল, কাইরন পোলার্ড, আজিঙ্কা রাহানে, মিচেল স্টার্ক ও বেন স্টোকস।

মারকিউ-২ সেটের ক্রিকেটারদের সর্বনিম্ন মূল্য এক কোটি রূপি নির্ধারণ করা হয়েছে। এ সেটে রয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজ।

এছাড়া তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও আবুল হাসান রাজুর সর্বনিম্ন মূল্য ৫০ লাখ রুপি।

ধুম-ধারাক্কা টি-২০ ক্রিকেটে ব্যাটসম্যানদের আধিপত্যই বেশি থাকে। অন্যান্যবারের মতো এবারের নিলামেও রয়েছেন ক্রিস গেইল, ট্রাভিস হেড, অ্যালেক্স হেলস, এভিন লুইস, শন মার্শ, লেন্ডল সিমন্স, টম লাথাম, কলিন মুনরো, রস টেলর প্রমুখ।

এছাড়া অলরাউন্ডারদের তালিকায় সাকিব আল হাসানের সাথে রয়েছেন থিসারা পেরেরা, জেমস ফকনার, বেন স্টোকস, কার্লোস ব্র্যাথয়েট, মইন আলি, রবি বোপারা, ডোয়াইন স্মিথের মতো এক ঝাঁক তারকা।

উইকেটরক্ষকদের তালিকায় রয়েছেন লুক রনকি, দীনেশ রামদিন, কুইন্টন ডি কক, জস বাটলার, জনি বেয়ারস্টো সহ আরো অনেকে।

এছাড়া নিলামে পেসারদের তালিকায় মোস্তাফিজ ছাড়াও রয়েছেন ডেল স্টেইন, মরনে মরকেল, লাসিথ মালিঙ্গা, কাগিসো রাবাদা, মিচেল জনসন, প্যাট কামিন্সের মতো বিধ্বংসী ফাস্ট বোলাররা।

আর স্পিনারদের মধ্যে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, তাবরাইজ শামসি, আদিল রশিদ, মিশেল সান্টনার, মুজিব জাদরান, নাথান লিয়ন, অ্যাডাম জাম্পা, ইশ সোধি, ইমরান তাহির, কুলদীপ যাদব, রাশিদ খান, স্যামুয়েল বাদ্রিসহ আরো অনেকে।

 

মোস্তাফিজকে পেতে মরিয়া মুম্বাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসর শুরু হতে যাচ্ছে কয়েক মাস পরে। নিলামে হবে চলতি মাসের শেষের দিকে। নতুন নিয়মের কারণে দলগুলোকে ছাড়তে হচ্ছে তারকা খেলোয়াড়দের। সেই হিসেবে সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দিয়েছে বাংলাদেশের হাসি মুখের ঘাতক মোস্তাফিজুর রহমানকে। এই সুযোগ লুফে নিতে চাচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ব্যাঙ্গালুরুতে ২৭ জানুয়ারি আইপিএলের নিলাম শুরু হবে। এর আগেই পছন্দের খেলোয়াড়দের নির্ধারণ করে রাখছে। ফলে বোলিং বিভাগ আরো মজবুত করতে মোস্তাফিজকে চাচ্ছে মুম্বাই।

আইপিএলের নবম আসরে অভিষেক হয় মোস্তাফিজের। হায়দরাবাদের হয়ে মাঠ মাতান এই বিস্ময় বালক। দলকে শিরোপা জেতাতে তার অবদান ছিল অনেক। সে বার সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হন তিনি।

কিন্তু আইপিএল থেকে ফিরেই ইনজুরিতে পড়েন মোস্তাফিজ। বিশ্রাম নিয়ে সাসেক্সে খেলতে গিয়েই ইনজুরি আরো গুরুতর হয়। অপারেশন টেবিলে যেতে হয় তাকে। পরে দীর্ঘ সময় বিশ্রামে থাকেন তিনি।

পুরনো ছন্দে ফিরতে সময় লাগে মোস্তাফিজের। তাই আইপিএলের গত আসরে হায়দরাবাদের হয়ে নিজেকে মেলে ধরতে পারেননি। এক ম্যাচের বেশি খেলা হয় না তার।

এবারের আসরে তাকে দলে রাখেনি হায়দরাবাদ। নিলামে উঠবে মোস্তাফিজ। তার ভিত্তি মূল্য ধরা হয়েছে এক কোটি রূপি। তাকে পেতে এখন মরিয়া মুম্বাই ইন্ডিয়ান্স। সূত্র: নয়াদিগন্ত

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!