ব্রেকিং

x

আখাউড়া শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের দুইটি গান সম্প্রচার করেছে বিটিভি

সোমবার, ২১ মে ২০১৮ | ১১:১০ অপরাহ্ণ

আখাউড়া শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের দুইটি গান সম্প্রচার করেছে বিটিভি

গতকাল রোববার দুপুর ২টার পর প্রজন্ম থেকে প্রজন্ম অনুষ্ঠানে আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের দুইটি দলীয় সংগীত সম্প্রচার করেছে বিটিভি। এ নিয়ে দুই দফা বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের নৃত্য ও গান সম্প্রচার করে।


এখানকার শিক্ষার্থীরা দেশের বাইরে ভারতের পশ্চিমবঙ্গেও অংশগ্রহন করে সাফল্য বয়ে এনেছে। ঈদের পর নৃত্য ও সংগীতের আরো দুইটি টিম বিটিভিতে অংশগ্রহন করবে বলে সংশ্লিষ্টসুত্রে জানাগেছে।


উপজেলা শিল্পকলা একাডেমির সংগীতের প্রধান প্রশিক্ষক নবনিতা রায় বর্মণ জানায়, মাত্র এক বছরের ব্যবধানে উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা আখাউড়ার সাংস্কৃতিক অঙ্গনে জাগরণ সৃষ্টি করেছে। একের পর এক সাফল্য অর্জন করছে উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়া। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামানের প্রচেষ্টায় তা সম্ভব হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

তিনি আরো জানিয়েছেন, গতকাল রোববার আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমির ১৫ জন শিক্ষার্থীর দুইটি দলীয় সংগীত সম্প্রচার করে। শিক্ষার্থী বদরুন্নাহার সামিয়া, নির্জন বনিক জয়তু, তাহমিন আকিব, তানভীর হোসেন জয়, রৌশাদ আহমেদ মৃধুল, শ্রাবন্তি পাল ও তাসমিন হোসেন আনা নামে ৭ জনের একটি দলীয় সংগীত সম্প্রচার হয়। এই টিমের গান ছিল-

আমার দেশের মতন এমন দেশ কি কোথাও আছে’

বউ কথা কও পাখি ডাকে নিত্য হিজল গাছে রে।

পরে অপর টিমের সদস্য শিক্ষার্থী প্রান্তিকা সাহা, ছোয়া সাহা, সৃষ্টি রানী বনিক, তমা সাহা, সুমাইয়া হক সিকৃতি, সামিয়া হক প্রকৃতি, আবৃত্তি পাল আর্তি, স্বর্ণা আক্তার নামে ৮জন শিক্ষার্থীর একটি দলীয় গান সম্প্রচার হয়। এই টিমের গান ছিল-

ও ভাই খাটি সোনার চেয়ে খাটি

আমার দেশের মাটি।

তারা আরো জানায়, গত ১৮ই মার্চ বিটিভি উপজেলা শিল্পকলা একাডেমির একটি দলীয় নৃত্য সম্প্রচার করে। খ্যাতনামা গায়িকা সাবিনা ইয়াসমিনের কন্ঠে

‘’ একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার

সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার’’

এই দেশাত্ববোধক গানের সাথে উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থী মনামী, আদিবা, তানহা, পুনম, অঙ্কিতা ও লোপা নৃত্যে অংশগ্রহন করে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান জানায়, আখাউড়ার সাংস্কৃতিক অঙ্গনকে সমৃদ্ধ করতে উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়া দ্রুত এগিয়ে চলছে। একটি টিমওয়ার্কের মাধ্যমে চলছে তাই সাফল্যের পথে দ্রুত এগুচ্ছে শিক্ষার্থীরা। তিনি আরো বলেছেন ঈদের পর উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের একটি সংগীত ও একটি নৃত্যের দল বিটিভিতে অংশগ্রহন করবে।

 

 

 

 

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!