ব্রেকিং

x

আখাউড়া শিল্পকলার নৃত্য ও সংগীত প্রশিক্ষণ শুরু। রোজায় শুদ্ধ উচ্চারণ, বাচনভাঙ্গি ও হামদ নাত প্রশিক্ষন দেয়া হয়

শনিবার, ২৩ জুন ২০১৮ | ৮:৫৪ অপরাহ্ণ

আখাউড়া শিল্পকলার নৃত্য ও সংগীত প্রশিক্ষণ শুরু। রোজায় শুদ্ধ উচ্চারণ, বাচনভাঙ্গি ও হামদ নাত প্রশিক্ষন দেয়া হয়

রোজা ও ঈদ উপলক্ষ্যে টানা একমাস বন্ধ থাকার পর গত বৃহস্প্রতিবার থেকে আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমি নৃত্য ও সংগীত প্রশিক্ষণ শুরু হয়েছে। রোজার মাসে নৃত্য ও সংগীতের বদলে শিক্ষার্থীদের শুদ্ধ উচ্চারণ, বাচনভঙ্গি এবং হামদ নাত প্রশিক্ষণ দেয়া হয়।


উপজেলা শিল্পকলা একাডেমি সূত্রে জানাগেছে, রোজা ও ঈদ উপলক্ষ্যে এক মাস নৃত্য ও সংগীত প্রশিক্ষণ বন্ধ রেখে শিক্ষার্থীদের শুদ্ধ উচ্চারণ, বাচনভঙ্গি এবং হামদ নাত প্রশিক্ষণ দেয়া হয়। ঈদের পর গত বৃহস্প্রতিবার থেকে পুনরায় নৃত্য ও সংগীত প্রশিক্ষণ পুরোদমে শুরু হয়েছে।


সরেজমিন খোজ নেয়ার সময় দেখাগেছে, উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা সংগীত ও নৃত্য প্রশিক্ষণে নিচ্ছেন। শিক্ষার্থীদের হাত ধরে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

এসময় উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য দ্বিলীপ দেবনাথ জানায়, উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা সাফল্যে পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। আগামী মাসের শুরুতেই সংগীতের একটি দল বাংলাদেশে টেলিভিশনে অংশগ্রহন করবে। ইতিমধ্যে নৃত্যে একটি এবং সংগীতের দুইটি টিম বাংলাদেশ টেলিভিশনে অংশগ্রহন করেছে।

তিনি আরো বলেছেন উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানেরর আন্তরিক প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে।

ধর্মী বিষয়টি বিবেচনায় এনে রোজার মাসে তিনি নৃত্য ও সংগীত প্রশিক্ষণ বন্ধ রেখে শিক্ষার্থীদের শুদ্ধ উচ্চারণ, বাচনভঙ্গি ও হামদ নাত প্রশিক্ষণের ব্যবস্থা করে সব মহলে প্রশংসিত হয়েছেন বলেও দ্বিলীপ দেবনাথ জানিয়েছেন।

 

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!