ব্রেকিং

x

ভোট কেন্দ্র এলাকায় যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ

বুধবার, ২৬ ডিসেম্বর ২০১৮ | ৯:৫২ অপরাহ্ণ | 252 বার

ভোট কেন্দ্র এলাকায় যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ আখাউড়া উপজেলায় নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও নির্বিঘ্ন করতে ভোট কেন্দ্রের আশপাশের এলাকায় বিভিন্ন যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। অন্যান্য যানবাহনের উপর একদিনের নিষেধাজ্ঞা আরোপ করা হলেও মোটরসাইকেল চলাচলের উপর টানা ৫দিনের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও রিটার্নি অফিসার হায়াত-উদ-দৌলা খান স্বাক্ষরিত এই সংক্রান্ত গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানাগেছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৯ ডিসেম্বর দিবাগত রাত ১২টা থেকে নির্বাচনের দিন ৩০ ডিসেম্বর দিবাগত মধ্যরাত পর্যন্ত ভোট কেন্দ্রের আশপাশের এলাকায় যেসব যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সেগুলো হল বেবী ট্যাক্সি/অটোরিক্সা/ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, ইজিবাইক এবং স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন। একই সময়ে যেসব নৌ-যান চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সেগুলো হল লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরণের নৌ-যান (ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতীত), স্পীড বোট।

২৮ ডিসেম্বর ২০১৮ দিবাগত মধ্যরাত ১২টা থেকে টানা ১লা জানুয়ারী ২০১৯ তারিখ দিবাগত রাত ১২টা পর্যন্ত ভোট কেন্দ্রের আশপাশের এলাকায় মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এই সময়ে যেসব যানবাহন চলাচল করতে পারবে যেগুলো হল প্রতিদ্বন্ধী প্রার্থী ও প্রার্থীর নির্বাচনী এজেন্ট, দেশি/বেদেশী পর্যবেক্ষক, দেশি বিদেশি সাংবাদিক, নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরির্দশকদের বহনকারী যানবাহন এবং জরুরী কাজে ব্যবহারিত এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের যানবাহন, জাতীয় সড়ক, বন্দর, ও জরুরী পন্য সরবরাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনে যানবাহন চলাচল করবে। প্রধান প্রধান নৌ-পথে বন্দর ও জরুরী পন্য সরবরাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনে নৌ-যান চলাচল করবে। এছাড়া ভোটার ও জনসাধারনের চলাচলের একমাত্র মাধ্যম হিসাবে সকল নৌ-যান চলাচলের ক্ষেত্রে ও দূর পাল্লার নৌ-যান চলাচলের ক্ষেত্রেও নৌযান চলাচল করবে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!