ব্রেকিং

x

সীমান্ত সম্মেলনে যোগ দিতে

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে গেল বিজিবির উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল

রবিবার, ২২ জুলাই ২০১৮ | ৬:৫৬ অপরাহ্ণ | 659 বার

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে গেল বিজিবির উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল
আখাউড়া সীমান্তে বিজিবি প্রতিনিধি দলের দলপতি উত্তর-পূর্ব আঞ্চলিক দপ্তরের অধিনায়ক বিগ্রেডিয়ার জেনারেল মো. জাহিদ হাছানকে স্বাগত জানাচ্ছেন ত্রিপুরা ফ্রন্টিয়ার অধিনায়ক অশোক যাদব

সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিজিবির আঞ্চলিক দপ্তরের ১৪ সদস্যের একটি দল আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরায় গেছে। আজ রোববার সকাল সাড়ে দশটার দিকে দলটি নিজ দেশের সীমানা পার করে।

উত্তর-পূর্ব বিজিবির আঞ্চলিক দপ্তরের অধিনায়ক অতিরিক্ত মহাপরিচালক মো. জাহিদ হাছানের নেতৃত্বে এই দল ভারতে পৌঁছে। বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ার ও ইস্টার্ন কমান্ডের স্পেশাল ডিজি এল মাহান্তীর সঙ্গেও বৈঠক হওয়ার কথা রয়েছে। আগামী বুধবার দলটির দেশে ফিরবে।
ত্রিপুরায় পৌঁছার আগে বিজিবি প্রতিনিধি দলের দলনেতা উত্তর-পূর্ব আঞ্চলিক দপ্তরের (সরাইল) কমান্ডার অতিরিক্ত মহাপরিচালক মো. জাহিদ হাছান আখাউড়া স্থলবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, দুই দেশের সীমান্তে বিরাজমান সমস্যা, মাদক চোরাচালানসহ বিভিন্ন বিষয়ে বৈঠকে কথা হবে।
মিনানমার থেকে ভারতের সীমানা ব্যবহার করে বাংলাদেশে ইয়াবা ঢুকছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে বিজিবি দলনেতা জানান, এই বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে উত্থাপন করা হবে। বৈঠকের আলোচনাসূচীতেও এই প্রসংগটি আছে।
বিজিবি সূত্রে জানাগেছে ত্রিপুরায় পৌঁছে উত্তর-পূর্ব ভারতের বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ার হেডকোয়ার্টারে প্রথম বৈঠক হয়। এতে ত্রিপুরা, মেঘালয় ও মিজুরাম-নাগাল্যান্ড এবং কাসার এই তিনটি ফ্রন্ট্রিয়ার কমান্ডাররা উপস্থিত ছিলেন। আগামীকাল সোমবার ইস্টার্ন কমান্ডের স্পেশাল ডিজি এল মাহান্তীর সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। এই বৈঠকে যোগ দিতে বিজিবি প্রতিনিধিদল বিএসএফের বিশেষ বিমানে করে পশ্চিমবঙ্গ যাওয়ার কথা রয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com