ব্রেকিং

x

আখাউড়ায় যাত্রা শুরু করলো ‘উত্তরণ’ নামে সমাজসেবামূলক সংগঠন

রবিবার, ০২ ডিসেম্বর ২০১৮ | ১০:৪০ অপরাহ্ণ | 354 বার

আখাউড়ায় যাত্রা শুরু করলো ‘উত্তরণ’ নামে সমাজসেবামূলক সংগঠন

আখাউড়া দেবগ্রামে ‘উত্তরণ’ নামে একটি শিক্ষা ও সমাজসেবা মূলক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। গতকাল শনিবার বিকালে ধর্মীয় শিক্ষার মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এই সংগঠনের যাত্রা শুরু হয়।  এর আগে এক আলোচনা সভায় সকলের সর্বসম্মতিক্রমে অবসর প্রাপ্ত রেলওয়ে কর্মকর্তা  আলহাজ্ব আ: রহিম খানকে সভাপতি ও ব্যাংক কর্মকর্তা মো: ইকবাল আহাম্মদ খানকে সাধারন সম্পাদক করে উত্তরণের ৭৭ সদস্য বিশিষ্ঠ একটি কার্যকরী পরিষদ গঠন করা হয়।

এই সংগঠনের সাধারন সম্পাদক মো: ইকবাল আহাম্মদ খান জানান, ধর্মীয় চেতনা ধারণের মাধ্যমে নিজস্ব চারিত্রিক, শিক্ষা, একতা ও সামাজিকতায় উত্তরণের জন্য সম্প্রতি দেবগ্রামবাসী গড়ে তুলেছে উত্তরণ নামে এই সংগঠনটি। মানুষকে ধর্মীয় চেতনায় উত্তরণ, চারিত্রিক খনন থেকে উত্তরণ,  শিক্ষার পশ্চাত পদতার থেকে উত্তরণ, সামাজিক অবক্ষয় থেকে উত্তরণ ও ঐক্যের পথে উত্তরণ ঘটানোর জন্য এই সংগঠনটি কাজ করবে।

এদিকে সংগঠনটির আনুষ্ঠানিক আত্মপ্রকাশের পর গতকাল শনিবার নারীদের ইসলাম ধর্মীয় শিক্ষার মাধ্যমে সংগঠনটি তার যাত্রা শুরু করেছে। প্রথমে দিনে ধর্মীয় শিক্ষায় ৩০জন নারীকে ভর্তি করা হয়েছে। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তরণের সভাপতি আলহাজ্ব আ: রহিম খান, সিনিয়র সহ-সভাপতি মো: মহসিন খান, সাধারন সম্পাদক মো: ইকবাল আহাম্মদ খান, আখাউড়া টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মো: সাইফুল ইসলাম, এসটিভি বাংলার প্রতিনিধি ময়নাল হক ভুইয়া, সিএনএন বাংলার প্রতিনিধি বাদল আহাম্মদ খান, আজমল হোসেন খান কিশোর, মাওলানা মহিউদ্দিন সিদ্দিকী প্রমুখ।

 

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com