ব্রেকিং

x

আখাউড়ায় ভোটকেন্দ্রের প্রস্তুতি সম্পন্ন। রাত পোহালেই ভোট

শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮ | ১০:৩২ অপরাহ্ণ | 695 বার

আখাউড়ায় ভোটকেন্দ্রের প্রস্তুতি সম্পন্ন। রাত পোহালেই ভোট

আগামীকাল রোববার সারাদেশের ন্যায় আখাউড়ায় সকাল ৮টায় শুরু হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। ভোট গ্রহন চলবে বিকাল ৪টা পর্যন্ত।  এই ভোট গ্রহনকে কেন্দ্র করে আখাউড়া উপজেলায় প্রস্তুত করা হয়েছে ৪৪টি ভোট কেন্দ্র। ভোট কেন্দ্রের সার্বিক নিরাপত্তা নিয়ন্ত্রণে প্রস্তুতি সম্পন্ন করেছে আইন শৃংখলা বাহিনী। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তায় নিয়োজিত থাকবেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সরেজমিন খোজ নেয়ার সময় জানাগেছে, আজ বুধবার সকাল থেকেই ভোট গ্রহনের সমস্ত মালামাল কেন্দ্রে নেয়া শুরু হয়। উপজেলা পরিষদ থেকে প্রিজাইডিং ও পোলিং অফিসারসহ ভোটগ্রহন কাজে সংশ্লিষ্টরা আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শামছুজ্জামানের কার্যালয় থেকে মালামাল নিয়ে তাদের দায়িত্ব প্রাপ্ত ভোট কেন্দ্রে চলে যায়।

খবর নিয়ে আরো জানা যায়, ভোটারদের সুবিধার্থে নারী ও পুরুষদের আলাদা লাইনের জন্য প্রস্তুতি নেয়া হয়েছে কেন্দ্রগুলোতে, আনসার সদস্য, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা নিজনিজ অবস্থান ঠিক করে নির্বিঘ্নে ভোটের কার্যক্রম সম্পন্ন করতে প্রস্তুতি গ্রহণ করেছেন।

নারী-পুরুষের জন্য পৃথক বুথ তৈরি করা হয়েছে। ভোটের স্বচ্ছ ব্যালট বক্স অমোচনীয় কালি, ব্যালট পেপার অন্যান্য সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে এসে পৌঁছেগেছে।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে আখাউড়া উপজেলার ভোট কেন্দ্র এলাকা। নির্বাচনকালীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা যৌথভাবে কাজ করছেন বলে জানাগেছে।

আজ শনিবার সকাল থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন সড়কে টহল দিচ্ছেন। নির্বাচনে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আখাউড়া উপজেলাজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সব প্রস্তুতি শেষ করে আইন শৃংখলা বাহিনীকে সাথে নিয়ে আজ শনিবার আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শামছুজ্জামান উপজেলার সকল ভোট কেন্দ্র ও ভোট কেন্দ্র এলাকার যোগাযোগ ব্যবস্থা পরির্দশন করেছেন বলেও খবর পাওয়া গেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার আখাউড়া উপজেলায় মোট ৪৪টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহন করা হবে। এর মধ্যে আখাউড়া পৌরসভায় ১১টি, আখাউড়া দক্ষিন ইউনিয়নে ৪টি, আখাউড়া উত্তর ইউনিয়নে ৩টি, মোগড়া ইউনিয়নে ৮টি, মনিয়ন্দ ইউনিয়নে ৯টি ও ধরখার ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্র রয়েছে।

এবার আখাউড়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩ হাজার ৯৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৯৮৬ জন এবং মহিলা ভোটার ৫১ হাজার ৯৫২ জন।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!