ব্রেকিং

x

আখাউড়ায় টর্নেডোর আঘাতে স্কুলসহ ৫০ বাড়িঘর বিধ্বস্ত, ৫০০ গাছপালা উপড়ে গেছে। আহত ৫

রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ৬:৩৪ অপরাহ্ণ | 5808 বার

আখাউড়ায় টর্নেডোর আঘাতে স্কুলসহ ৫০ বাড়িঘর বিধ্বস্ত, ৫০০ গাছপালা উপড়ে গেছে। আহত ৫

আখাউড়ায় শনিবার রাতে বিধ্বংসী এক টর্নেডোর আঘাতে গোয়াল গাঙ্গাইল ও মনিয়ন্দ নামক দুই গ্রামের অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। ৫ শতাধিক গাছপালা, বৈদ্যুতিক খুটি উপড়ে ভেঙ্গে পড়েছে। মাঠ ভর্তি পাকা ধানেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্কুলসহ বাড়িঘরের টিনের চাল উড়ে গিয়ে মাথা গোজার ঠাইটুকুও হারিয়েছে অনেক পরিবার। ঘরের চাপা পড়ে কমপক্ষে আহত হয়েছে ৫জন। এই অবস্থায় গতকাল রোববার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান ক্ষতিগ্রস্থ এলাকা পরির্দশন করে দ্রুত ত্রাণ সহায়তার আশ্বাস দিয়েছেন।

tn8

আখাউড়া মনিয়ন্দ ইউপির গোয়াল গাঙ্গাইল গ্রামের ইউপি সদস্য হারুন মিয়া জানায়, শনিবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে শো শো শব্দ আর বাচাও বাচাও বলে মানুষের সুর চিৎকার শুনেছেন। এরপর পুরো গ্রাম নিস্তেজ হয়ে পড়ে। রাত ভোর হওয়ার পর তিনি দেখেন বড় বড় গাছ ভেঙ্গে পড়ে আছে রাস্তার উপর। বৈদ্যুতিক খুটিও ভেঙে পড়েছে। গরিব অসহায় মানুষের টিনের বসত ঘর দুমড়ে মুচড়ে যেখানে সেখানে পড়ে আছে। টিনের চাল গাছের মাথায় জুলে আছে। গোয়াল গাঙ্গাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বারান্দাসহ চালের টিন উড়ে যায় বলেও তিনি জানান।

tn13

সরেজমিন খোজ নেয়ার সময় দেখাগেছে, গোয়াল গাঙ্গাইল গ্রামের মন্নান মিয়া (৫৫) ইসমাইল মিয়া (৫০), শফিক মিয়া (৪৫), ফাতেমা বেগম (৬০), রমজান মিয়া (৪২), আব্দুল আলী (৫৫) জদু মিয়া (৩৫), আলীয়া বেগম (৩৮) মমতাজ বেগম (৫০), শাহাবুদ্দিন (৪৩) ও হাসেম মিয়া (৪৬), আবু সায়েদ (৪৬)সহ অন্তত ৩০টির অধিক পরিবারের বাড়িঘর টর্নেডোর আঘাতে দুমড়ে মুচড়ে ধ্বংস হয়ে গেছে। ঘরের চাল উড়ে গিয়ে গাছের মাথায় জুলছে। টর্নেডোর সময় ঘরের চাপা পড়ে হাসেম মিয়া ও শাহাবুদ্দিনসহ কমপক্ষে ১০জন মানুষ আহত হয়েছে। হাসেম মিয়াকে চিকিৎসার জন্য আখাউড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা নিয়েছে অনেকে। তারা জানিয়েছেন, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান তাদের ক্ষতিগ্রস্থ বাড়িঘর ঘুরে দেখে দ্রুত সরকারী ত্রাণ সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন। তবে এমন দূরবস্থার মধ্যে গ্রামের চেয়ারম্যান গতকাল দুপুর পর্যন্ত কোন খবর নেয়নি বলেও তারা জানান।

tn11

এদিকে মনিয়ন্দ গ্রামের চিত্রও একই। গ্রামের স্থানে স্থানে গাছপালা ও বৈদ্যুতিক খুটি উপড়ে পড়ে রয়েছে। এখানেও অন্তত ২০টির অধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্থ এলাকায় মানুষের মধ্যে হাহাকার চলছে।

এ ব্যাপারে স্থানীয় মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কামাল ভুইয়া জানান, উপজেলা নির্বার্হ কর্মকর্তার নির্দেশে টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর তালিকা করছেন। গোয়ালগাঙ্গাইল প্রাথমিক বিদ্যালয়সহ অর্ধশতাধিক বাড়িঘর ও ৫ শতাধিক গাছপালা ও বৈদ্যুতিক খুটি উপড়ে গেছে বলে তিনি জানান। ঘরের চাপা পড়ে কিছু লোকজন আহত হয়েছেন বলেও তিনি জানান।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ গোয়াল গাঙ্গাইল ও মনিয়ন্দের মানুষদের মধ্যে দ্রুত ত্রাণ সহায়তা দেয়া হচ্ছে। উপজেলা প্রশাসনের লোকজনসহ স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করছে বলেও তিনি জানান।

tn7

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!